Beta

২০০ যাত্রী নিয়ে চাঁপাইনবাবগঞ্জ বনলতা এক্সপ্রেসের যাত্রা শুরু

১৮ জুলাই ২০১৯, ১৬:৩৭

আন্তনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চাঁপাইনবাবগঞ্জ থেকে সরাসরি ঢাকায় প্রথম যাত্রা করেছে আজ বৃহস্পতিবার। ছবি : এনটিভি

আন্তনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চাঁপাইনবাবগঞ্জ থেকে সরাসরি ঢাকায় প্রথম যাত্রা করেছে আজ বৃহস্পতিবার। ভোর ৫টা ৫০ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে ২০০ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বনলতা এক্সপ্রেস। 

সেই সময় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি প্রথম যাত্রা করা আন্তনগর ট্রেনের যাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ট্রেনটি রাজশাহীতে বিরতি নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জের রেলস্টেশনের মাস্টার মনিরুজ্জামান মনির জানান, চাঁপাইনবাবগঞ্জের জন্য বনলতা এক্সপ্রেসের আসন বরাদ্দ ২৬৪টি। প্রথম যাত্রায় এসি ও  ননএসি মিলিয়ে যাত্রী ছিলেন ২০০ জন।

এদিকে, দুপুর ১টা ১৫ মিনিটে আবারও ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি। শুক্রবার ছাড়া সপ্তাহে ছয় দিন চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা পথে চলবে বনলতা এক্সপ্রেস।

রাজশাহী থেকে নয়, বরং চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি ট্রেন চালুর দীর্ঘদিনের দাবি ছিল চাঁপাইনবাবগঞ্জবাসীর। অবশেষে তাঁদের প্রতীক্ষার অবসান হয়েছে। গতকাল বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বনলতা এক্সপ্রেস ট্রেনের চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিত যাত্রার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement