Beta

পাটুয়াটুলিতে ভবন ধস, একজনের মৃতদেহ উদ্ধার

১৭ জুলাই ২০১৯, ২২:৪৮

নিজস্ব সংবাদদাতা

পুরান ঢাকার পাটুয়াটুলিতে আজ বুধবার দোতলা একটি ভবন ধসের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তবে এখনো লাশের পরিচয় শনাক্ত করতে পারেনি তারা।

আজ বুধবার দুপুর ১টা ২১ মিনিটে ভবন ধসের ঘটনাটি ঘটে বলে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা কামরুল হাসান।

কামরুল হাসান এনটিভি অনলাইনকে বলেন, ‘ভবন ধসের ঘটনা জানা মাত্রই ফায়ার সার্ভিস সেখানে গিয়ে উপস্থিত হয়। তারপর ভারি যন্ত্র নিয়ে উদ্ধার কাজ শুরু করে। ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস দেখতে পায়, দোতলা বিশিষ্ট পুরোনো একটি ভবনের ওপরের তলা পুরো ভেঙে এসে একতলায় পড়েছে। সেই এক তলারও কিছু অংশ আবার নিচে ভেঙে পড়েছে।’

দায়িত্বরত কর্মকর্তা বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস উপস্থিত হলে স্থানীয় লোকজন আমাদের জানিয়েছেন, নিচতলার একটি ঘরে বাবা-ছেলে দুজন ছিলেন। তাঁরা এখনো নিখোঁজ আছেন। পরে সেখান থেকে ফায়ার সার্ভিস একজনকে উদ্ধার করে। কিন্তু এখনো তাঁর নাম-পরিচয় জানা যায়নি। এমনকি নিহতের কোনো আত্মীয়স্বজনও আমাদের কাছে আসেনি।

কামরুল হাসান বলেন, ভবনটি বেশ ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে উদ্ধার কাজ পরিচালনা করা বেশ কঠিন ছিল। ঘরের ভেতরে থাকা একটি আলমারি উদ্ধার করার সময়ও ওপর থেকে আরো বেশ কিছু অংশ ভেঙে পড়েছে। সব কিছু বিবেচনায় নিয়ে কাজ করতে হচ্ছে সেখানে।

Advertisement