Beta

নেতাকর্মীদের দাবির মুখে এরশাদকে রংপুরে দাফনের সিদ্ধান্ত

১৬ জুলাই ২০১৯, ১৬:৪৪ | আপডেট: ১৬ জুলাই ২০১৯, ১৭:১০

ইউএনবি
জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের লাশ দাফনের জন্য রংপুরে পল্লী নিবাসের বাড়ির বাগানে কবর খুঁড়েছেন নেতাকর্মীরা। ছবি : পিবিএ

সাবেক রাষ্ট্রপতি, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে রংপুরে দাফন করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন তাঁর স্ত্রী রওশন এরশাদ। এরশাদের প্রতি রংপুরের গণমানুষের আবেগ, ভালোবাসা ও কৃতজ্ঞতাবোধের প্রতি শ্রদ্ধা জানিয়ে এ সিদ্ধান্ত নেন তিনি।

আজ মঙ্গলবার বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রওশন এরশাদ বলেন, ‘সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদের প্রতি রংপুরের গণমানুষের ভালোবাসা উপেক্ষা করা সম্ভব নয়। তাদের আবেগ ও অনুরোধে রংপুরে পল্লীবন্ধুকে সমাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

স্বামী এরশাদের কবরের পাশে তাঁর কবরের জন্য জায়গা রাখতেও অনুরোধ জানান রওশন।

মঙ্গলবার বাদ জোহর রংপুর ঈদগাহ মাঠে এরশাদের চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন।

একই দিন বাদ আসর এরশাদকে ঢাকায় সামরিক কবরস্থানে দাফন করার কথা ছিল।

৮৯ বছর বয়সী এরশাদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। গত ২৬ জুন শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাঁকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। গত ৪ জুলাই থেকে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়। গত রোববার সকালে এরশাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন।

Advertisement