Beta

রংপুরে পৌঁছাল এরশাদের লাশ, লাখো মানুষের ভিড়

১৬ জুলাই ২০১৯, ১২:৩২ | আপডেট: ১৬ জুলাই ২০১৯, ১৩:৪৫

অনলাইন ডেস্ক

রংপুরে পৌঁছেছে সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মরদেহবাহী হেলিকপ্টার। আজ মঙ্গলবার বাদ জোহর রংপুরের কালেক্টরেট কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এরশাদের জানাজা অনুষ্ঠিত হবে। এ জন্য দুপুর ২টা পর্যন্ত রংপুরের সব দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে আজ বিকেলে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হবে এরশাদকে।

এর আগে রাজধানীর পুরাতন বিমানবন্দর থেকে আজ সকালে রওনা হয় সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মরদেহবাহী হেলিকপ্টার।

এদিকে এরশাদের জানাজা উপলক্ষে কালেক্টরেট মাঠে জমা হচ্ছেন হাজার হাজার মানুষ। এই মাঠের পূর্ব পাশে রয়েছে ক্রিকেট গ্রাউন্ড, তার পাশে রয়েছে পুলিশ লাইন্স মাঠ। এই তিনটি মাঠে একসঙ্গেই জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এই তিন মাঠে দুই লাখের অধিক মানুষ জানাজায় অংশ নিতে পারবেন।

এদিকে স্থানীয় নেতাকর্মীরা বলছেন, এরশাদ যেহেতু রংপুরের সন্তান এবং এ এলাকায় অনেক কিছু করেছেন, তাই তাঁরা চাইছেন, এখানেই যেন এরশাদের দাফন হয়।

তবে এরশাদের দাফনের বিষয়ে যে ধোঁয়াশা চলছিল, তার অবসান হয়েছে। জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের সাংবাদিকদের নিশ্চিত করেছেন, রাজধানীর বনানী সামরিক কবরস্থানেই তাঁকে দাফন করা হবে।

জি এম কাদের বলেন, ‘আজ বিকেলে রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে তাঁকে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হবে। সেটি আর্মিদের কবরস্থান হলেও তা ক্যান্টনমেন্টের ভেতরে নয়। সেখানে যাওয়া-আসায় কোনো বাধা নেই। আমার নিজের বোনের কবর এখানে আছে, আমার ভাগ্নের কবর এখানে আছে। যেকোনো সময় সেখানে যাওয়া যায়। পাশে মসজিদ আছে, সুন্দর জায়গা আছে। আর্মিদের মেইনটেনেন্সের জন্য সেখানে অত্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্ন ও ডিসিপ্লিন ওয়েতে সবকিছু করা হয়।’

Advertisement