Beta

অনলাইন পত্রিকা হিসেবে নিবন্ধনে প্রায় ৮ হাজার আবেদন

১৫ জুলাই ২০১৯, ২২:৫১

নিজস্ব প্রতিবেদক
সোমবার সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে বিভিন্ন জেলা থেকে আসা ডিসিদের সঙ্গে বৈঠক শেষে বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি : এনটিভি

অনলাইন পত্রিকা হিসেবে নিবন্ধনের জন্য প্রায় আট হাজার আবেদন জমা পড়েছে জানিয়ে সব অনুমোদন নাও পেতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ সোমবার দুপুরে সচিবালয়ে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন উপলক্ষে বিভিন্ন জেলা থেকে আসা ডিসিদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে বিভিন্ন জেলা থেকে আসা ডিসিদের সঙ্গে সাত মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবরা বৈঠক করেন। তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে দেশের সব জেলায় তথ্যভবন নির্মাণে জমি খোঁজা, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কেবল নেটওয়ার্ক আইন বাস্তবায়ন, বিদেশি চ্যানেলে বাংলাদেশি পণ্যের বিজ্ঞাপন প্রচার হলে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া, ডিজিটাল সিকিউরিটি আইনের অপপ্রয়োগ রোধসহ বেশ কিছু বিষয় আলোচনা হয়। উঠে আসে নামে-বেনামে বিভিন্ন অনলাইনে প্রচারিত সংবাদের বিষয়ও।

তথ্যমন্ত্রী বলেন, তিন বছর আগে যে দরখাস্ত আহ্বান করা হয়েছিল সেগুলোসহ সব মিলিয়ে আট হাজারের বেশি দরখাস্ত জমা পড়েছে। আট হাজার অনলাইন বাংলাদেশের প্রেক্ষাপটে কতটুকু যৌক্তিক, সে প্রসঙ্গটি অবশ্যই আসে। যেগুলো সত্যিকার অর্থে অনলাইন গণমাধ্যম হিসেবে কাজ করে তাদের আমরা সহসাই রেজিস্ট্রশনের আওতায় আনব। আর যেগুলোর ব্যাপারে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন আছে সেগুলোকে তো পরীক্ষা-নিরীক্ষা করতে হবেই।

Advertisement