Beta

ব্রাহ্মণবাড়িয়ায় হাওড়া নদীর বাঁধ ভেঙে ১৫ গ্রাম প্লাবিত

১৪ জুলাই ২০১৯, ২৩:৩০

ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার হাওড়া নদীর বাঁধ ভেঙে আশপাশের নিম্নাঞ্চলের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। ছবি : এনটিভি

টানা বর্ষণ ও ভারতের ত্রিপুরা রাজ্যের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার হাওড়া নদীর বাঁধ ভেঙে গেছে। এতে বাঁধের আশপাশের নিম্নাঞ্চলের গ্রামগুলো প্লাবিত হয়েছে।

উপজেলার দুটি ইউনিয়নের অন্তত ১৫টি গ্রামের বসতবাড়ি, কৃষকের সবজিক্ষেত ও পুকুরসহ এলাকার রাস্তাঘাট ডুবে গেছে।

রোববার বিকেল থেকে আখাউড়ার মোগড়া ইউনিয়ন ও দক্ষিণ ইউনিয়নের আখাউড়া-আগরতলা সড়কের দুই পাশের কালিকাপুর, বীরচন্দ্রপুর ও বঙ্গেরচর গ্রামের সবজি ক্ষেত ও রাস্তাঘাট তলিয়ে যাচ্ছে।

অন্যদিকে হাওড়া নদীর বাঁধ ভেঙে কর্নেল বাজার এলাকা দিয়ে ত্রিপুরা পাহাড়ি ঢলের পানি এসে উপজেলার মোগড়া এলাকার কর্নেল বাজার, খলাপাড়া, কুসুমবাড়ি, টানুয়াপাড়া, ধাতুর পহেলা, চরনারায়ণপুর ও আদমপুর গ্রামের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এতে ইউনিয়নের কৃষকের ফসলি জমি ঢলের পানিতে তলিয়ে গেছে। সবজিক্ষেত নষ্ট হয়ে গেছে। নিচু এলাকায় সড়কগুলো পানিতে তলিয়ে গেছে। পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হওয়ায় পুকুরে মাছ ভেসে গিয়ে কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা বলেন, ‘ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে উপজেলার ১৫টি গ্রামে পানি উঠেছে। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করা হয়েছে। প্রয়োজন অনুযায়ী সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।’

Advertisement