Beta

১১ জেলা পেল নতুন এসপি

১৪ জুলাই ২০১৯, ১৭:১৬

নিজস্ব প্রতিবেদক

১১ জেলার পুলিশ সুপার (এসপি) পদে রদবদল করা হয়েছে। এ ছাড়া পুলিশ সুপার পদমর্যাদার পাঁচ কর্মকর্তাকে নতুন পদে বদলি করা হয়েছে। এ নিয়ে আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে দুটি প্রজ্ঞাপন জারি হয়।

এদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমানকে ব্রাহ্মণবাড়িয়ার এসপি হিসেবে বদলি করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার এসপি মো. আনোয়ার হোসেন খানকে পুলিশ অধিদপ্তরে সহকারী মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে।

ডিএমপির উপকমিশনার (ডিসি) ড. এ এইচ এম কামরুজ্জামানকে লক্ষ্মীপুরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। লক্ষ্মীপুরের এসপি আ স ম মাহাতাব উদ্দিনকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

পুলিশের বিশেষ শাখার এসপি মো. মিজানুর রহমানকে সুনামগঞ্জের এসপি হিসেবে বদলি করা হয়েছে। আর সুনামগঞ্জের এসপি মো. বরকতউল্লাহ খানকে ঢাকায় হাইওয়ে পুলিশ ইউনিটে পুলিশ সুপার (প্রশাসন ও প্ল্যানিং) পদে বদলি করা হয়েছে।

ডিএমপির উপকমিশনার (ডিসি) মো. আলিমুজ্জামানকে ফরিদপুরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। ফরিদপুরের এসপি মো. জাকির হোসেনকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক ফারুক আহমেদকে মৌলভীবাজারের এসপি হিসেবে বদলি করা হয়েছে। অপরদিকে এই জেলার এসপি মোহাম্মদ শাহ জালালকে পুলিশ অধিদপ্তরে সহকারী মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি লিটন কুমার সাহাকে নাটোরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। নাটোরের এসপি সাইফুল্লাহ আল মামুনকে ঢাকা রেলওয়ে জেলার এসপি হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি মো. আকবর আলী মুনসীকে নেত্রকোনার এসপি হিসেবে বদলি করা হয়েছে। এই জেলার এসপি জয়দেব চৌধুরীকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি এস এম মুরাদ আলীকে মেহেরপুরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। এই জেলার এসপি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে সাতক্ষীরার এসপি হিসেবে বদলি করা হয়েছে। আর সাতক্ষীরার এসপি মো. সাজ্জাদুর রহমানকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি প্রলয় কুমার জোয়ারদারকে নরসিংদীর এসপি হিসেবে বদলি করা হয়েছে। এখানকার এসপি মিরাজ উদ্দিন আহম্মেদকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

ডিএমপির ডিসি মোহাম্মদ মাহবুব হাসানকে মাদারীপুরের এসপি হিসেবে বদলি করা হয়েছে। এই জেলার এসপি সুব্রত কুমার হালদারকে পুলিশের রংপুর রেঞ্জের এসপি হিসেবে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা আছে, পুলিশ সদর দপ্তরের এআইজি মো. আনিসুর রহমানকে ডিএমপির ডিসি হিসেবে বদলি করা হয়েছে। পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার আব্দুর রহিম শাহ চৌধুরীকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারে পুলিশ সুপার পদে বদলি করা হয়েছে।

পুলিশের বিশেষ শাখার (এসবি) আরেক পুলিশ সুপার ফারহাত আহমেদকে নোয়াখালীর পুলিশ ট্রেনিং সেন্টারে পুলিশ সুপার পদে বদলি করা হয়েছে। এসবির আরেক এসপি মো. সাইফুল্লাহ বিন আনোয়ারকে ঢাকায় পুলিশ অধিদপ্তরের এআইজি হিসেবে বদলি করা হয়েছে। ডিএমপির ডিসি মাসুদ আহাম্মদকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এসপি হিসেবে বদলি করা হয়েছে।

Advertisement