Beta

প্রধান সড়কে রিকশা বন্ধের সিদ্ধান্ত বহাল, শুধু সার্ভিস রোড ও বাইলেনে চলবে

১০ জুলাই ২০১৯, ২২:৩১

নিজস্ব প্রতিবেদক
বুধবার গুলশানে নগর ভবনে রিকশাচালক ও শ্রমিকদের বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনায় বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ছবি : এনটিভি

ঢাকা উত্তর সিটি করপোশেনের (ডিএনসিসি) আওতাধীন প্রধান সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত বহাল থাকবে। এই তথ্য জানিয়ে মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, সড়কের যেসব স্থানে সার্ভিস রোড ও বাইলেন আছে সে অংশে রিকশা চলাচল করতে পারবে।

আজ বুধবার গুলশানে নগর ভবনে রিকশাচালক ও শ্রমিকদের বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনা শেষে এই সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে আতিকুল ইসলাম বলেন, কুড়িল বিশ্বরোড থেকে রামপুরা পর্যন্ত সড়কের মধ্যে যেসব জায়গায় সার্ভিস ও বাইলেন আছে সেসব অংশে শুধু বৈধ রিকশা চলাচল করতে পারবে। আর কুড়িল থেকে রিকশা ইউটার্ন নিতে পারবে।

ঢাকা উত্তরের মেয়র বলেন, রামপুরা রোডের ভেতরে কিন্তু যথেষ্ট বাইলেন আছে। প্রগতি সরণিতে সমস্তটা বাইলেন আছে। গতকাল মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, রিকশাচালকরা বাইলেন দিয়ে চলবেন। বাইলেন যেখানে করা আছে, সেখানে লেনের মধ্যে কোনো রিকশা চলতে পারবে না। পর্যায়ক্রমে আমরা কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত যে সড়ক সেখানে রিকশা উঠিয়ে দিব, কিন্তু যেখানে বাইলেন আছে এবং যেখানে এনএমপি যেখানে আছে অর্থাৎ ননমেকানিক্যাল যে লাইনগুলো আছে সেখানে সব ধরনের রিকশা চলতে পারবে। একই সঙ্গে রামপুরা ব্রিজের ওপর দিয়েও রিকশা পার হতে পারবে বলে জানান তিনি।

এ ছাড়াও বৈধ রিকশা সহজে চিহ্নিত করতে ডিএনসিসিতে নিবন্ধিত প্রায় ২৭ হাজার রিকশায় কিউআর কোড বসানো হবে বলেও জানান মেয়র। এসব সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেন বৈঠকে অংশ নেওয়া রিকশাচালক ও মালিকরা।

Advertisement