আদালতের আদেশ অমান্য, তুরিন আফরোজের মামলায় ভাইকে শোকজ

Looks like you've blocked notifications!
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ ও তাঁর ছোট ভাই শাহনেওয়াজ আহমেদ শিশির। ছবি : সংগৃহীত

আদালতের আদেশ অমান্য করায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজের ছোট ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

আজ বুধবার ব্যারিস্টার তুরিন আফরোজ এনটিভি অনলাইনকে বলেন, গত ১৭ জুন ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতে তাঁর ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে ‘ভায়োলেশন মিস মোকদ্দমা’ দায়ের করা হয়। ওই মামলার পরিপ্রেক্ষিতে গত ২৪ জুন পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক তারিক এজাজ বিবাদী শিশিরকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেন।

তুরিন আফরোজ বলেন, ২০১৭ সালের ১১ মে তাঁর ভাই শিশিরের বিরুদ্ধে একই আদালতে নিষেধাজ্ঞার একটি মামলা করা হয়। সে মামলার শুনানি শেষে বিচারক ২০১৮ সালের ৮ মে উভয় পক্ষকে স্থিতাবস্থাসহ শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন। তিনি বলেন, গত ১৪ জুন রাতে আমার উত্তরার বাসার নিচে শিশির বাসার দারোয়ানের সঙ্গে হট্টগোল, চিৎকার-চেঁচামেচি করে জোরপূর্বক বাসায় প্রবেশ করার চেষ্টা করেন। সে আমাকে বিভিন্ন প্রকার হুমকিও দেন। পরে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। তারই পরিপ্রেক্ষিতে আদালতে ‘ভায়োলেশন মিস মোকদ্দমা’ দায়ের করা হয়েছে। মামলার শুনানি শেষে বিচারক শোকজের এ নোটিশ দেন।