Beta

চট্টগ্রামে নারী পুলিশ সম্মেলন শুরু

২৬ জুন ২০১৯, ১৩:৪৭

চট্টগ্রামে আজ বুধবার দুদিনব্যাপী নারী পুলিশ সম্মেলনের উদ্বোধন করা হয়। ছবি : এনটিভি

চট্টগ্রামে দুদিনব্যাপী নারী পুলিশ সম্মেলনের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বেলুন উড়িয়ে সম্মেলন ও শোভাযাত্রার উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহাবুবর রহমান। পরে বঙ্গবন্ধু হলে দিনব্যাপী কনফারেন্স শুরু হয়।

সম্মেলনে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে পুরুষ পুলিশ সদস্যের তুলনায় নারী পুলিশের অংশগ্রহণ আরো বেশি জরুরি বলে মন্তব্য করেন কমিশনার মাহাবুবর রহমান।

কিছুদিন আগে ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাতের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার সমালোচনা করে পুলিশ কমিশনার বলেন, ‘যারা প্রগতিকে পেছনে টানতে চায়, তাদের বিরুদ্ধে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে।’

এদিকে নারী পুলিশ সম্মেলনকে কেন্দ্র করে আগামীকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো চট্টগ্রামে বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড প্রদান করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

এর আগের বছরগুলোতে রাজধানীর মধ্যে সীমাবদ্ধ থাকলেও প্রথমবারের মতো ঢাকার বাইরে চট্টগ্রামে দুদিনব্যাপী এ সম্মেলন ও পুরস্কার প্রদান অনুষ্ঠিত হচ্ছে। মূলত নারী পুলিশ সদস্যদের কাজে দক্ষতা বাড়ানো, নিরাপদ কর্মক্ষেত্র, আচার-আচরণ, তাঁদের সাহসী করে গড়ে ও বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি দিতে বার্ষিক এ সম্মেলন, পদক বিতরণ ও প্রশিক্ষণের আয়োজন করা হয়।

বাংলাদেশ উইমেন পুলিশ নেটওয়ার্কের চেয়ারপারসন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এআইজি শামীমা বেগম ও বিশেষ পুলিশ সুপার ফরিদা ইয়াছমিনও বক্তব্য দেন। সারা দেশের শতাধিক নারী পুলিশ সদস্য এতে অংশ নিয়েছেন।

Advertisement