Beta

চট্টগ্রামে মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ১৭

২৬ জুন ২০১৯, ০৮:২৪ | আপডেট: ২৬ জুন ২০১৯, ১০:১৮

চট্টগ্রামের পটিয়া উপজেলায় মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছবি : এনটিভি

চট্টগ্রামের পটিয়া উপজেলায় একটি মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৭ জন দগ্ধ হয়েছেন। তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পটিয়া পৌর এলাকার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আহতদের উদ্ধার করে প্রথমে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁদের চমেক হাসপাতালে ভর্তি করা হয়। 

চমেক হাসপাতালের বার্ন ইউনিটের সহকারী রেজিস্ট্রার নারায়ণ চন্দ্র ধর বলেন, ‘রাত সাড়ে ১১টা থেকে রোগীদের এখানে আনা হয়। সব মিলিয়ে ১৭ জন দগ্ধ রোগী ভর্তি করা হয়েছে। এদের মধ্যে শিশুও রয়েছে। কয়েকজনের শরীর ২৫ শতাংশের বেশি পুড়েছে।’

দগ্ধদের স্বজনরা জানান, মাইক্রোবাসটি যাত্রীদের নিয়ে চট্টগ্রাম শহর থেকে ধর্মপুর গ্রামে ফিরছিল। রাস্তায় গর্তের মধ্যে প্রচণ্ড ঝাঁকুনি খায় মাইক্রোবাসটি। এ সময় মাইক্রোবাসের সামনে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে মুহূর্তের মধ্যে গাড়িতে আগুন লেগে যায়।

দগ্ধদের মধ্যে পাঁচ শিশু রয়েছে বলে জানা গেছে। অনেকের হাত-পা পুড়ে গেছে। সঙ্গে সঙ্গে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিস এসে আগুন নিভিয়ে আহতদের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

Advertisement