Beta

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

২৬ জুন ২০১৯, ০৮:০১ | আপডেট: ২৬ জুন ২০১৯, ১০:২৪

অনলাইন ডেস্ক
পুলিশের আলোচিত কর্মকর্তা উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ফাইল ছবি

পুলিশের আলোচিত কর্মকর্তা উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে রাষ্ট্রপতির অনুমতির পর এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের কর্মকর্তা শরিফ মাহমুদ অপু বার্তা সংস্থা ইউএনবিকে বলেন, ‘বরখাস্তের পর পরবর্তী পদক্ষেপ হিসেবে ডিআইজি মিজানের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।’

এদিকে গতকালই ডিআইজি মিজানুর রহমান মিজান, তাঁর স্ত্রী, ভাই ও ভাগ্নের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগের দিন, অর্থাৎ গত সোমবার তিন কোটি সাত লাখ টাকার সম্পদের তথ্য গোপন ও তিন কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে ডিআইজি মিজানের বিরুদ্ধে মামলা করে দুদক।

মামলায় মিজানুর রহমান, তাঁর স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে পুলিশের কোতোয়ালি থানার এসআই মো. মাহমুদুল হাসানকে আসামি করা হয়। তারপরই তাঁদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এর আগে দুদক কর্মকর্তার সঙ্গে ঘুষ লেনদেন ও এক সংবাদ পাঠিকাকে প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ার পর ডিআইজি মিজানকে সাময়িক বরখাস্তের একটি প্রস্তাব রাষ্ট্রপতির অনুমোদনের জন্য পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

Advertisement