Beta

কোনো শিল্প কারখানা বেসরকারি খাতে দেওয়া হবে না : শিল্পমন্ত্রী

২০ জুন ২০১৯, ২২:১১

বাসস
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বিএসইসি ভবনে এলে তাঁকে ক্রেস্ট উপহার দেওয়া হয়। ছবি : এনটিভি

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, নতুন করে কোনো সরকারি শিল্প কারখানাকে বেসরকারি খাতে পরিচালনার জন্য দেওয়া হবে না। এসব কারখানার কোনো শ্রমিক চাকরি হারাবে না। সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত শিল্প প্রতিষ্ঠানগুলোকে কীভাবে লাভজনক করা যায় সেজন্য সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনের (বিএসইসি) কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী এ কথা বলেন।

করপোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্প সচিব মো. আবদুল হালিম।

সভায় বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা তাদের বিভিন্ন সমস্যা ও দাবি-দাওয়া তুলে ধরেন।

শিল্পমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে দেশীয় শিল্প প্রতিষ্ঠানগুলোকে উৎপাদন ক্ষমতা ও পণ্যের মান বৃদ্ধির প্রতি আরো মনোযোগী হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী বলেন, স্লোগান দিয়ে নয়, কাজের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে হবে।

প্রতিমন্ত্রী এ সময় একাগ্রচিত্তে দেশের কল্যাণে কাজ করার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য সবার প্রতি আহ্বান জানান।

কামাল আহমেদ মজুমদার বলেন, বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনের কর্মচারী ও শ্রমিকদের আবাসন সমস্যা সমাধানে সংশ্লিষ্ট শিল্প এলাকায় নতুন আবাসিক ভবন নির্মাণ করা হবে। জাতির পিতা শ্রমিকদের কল্যাণে শিল্প কারখানাগুলো জাতীয়করণ করেছিলেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শিল্প কারখানাগুলো লাভের মুখ দেখলে কারখানার সবারই উন্নতি হবে।

Advertisement