Beta

চাঁদপুরে দুটি মন্দিরে হামলা ভাঙচুর, আটক ৫

১৪ জুন ২০১৯, ২২:০৪

সদর উপজেলার পুরান বাজারের পূর্ব শ্রীরামদীর দাসপাড়ায় প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। ছবি : এনটিভি

চাঁদপুরে দুটি মন্দিরের প্রতিমা ভাঙচুর করে নগদ টাকাসহ স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গতকাল বৃহস্পতিবার দিবাগর রাত আনুমানিক ২টার দিকে সদর উপজেলার পুরান বাজারের পূর্ব শ্রীরামদীর দাসপাড়ায় এ ঘটনা ঘটে। এতে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করেছে পুলিশ।

মন্দিরের পুরোহিত সিবু ঠাকুর জানান, একটি কালী মন্দির ও একটি দূর্গা মন্দিরে ব্যাপক হামলা চালিয়ে দুর্বৃত্তরা মন্দিরের প্রতিমাসহ আসবাপত্র ভাঙচুর করে। এ সময় মন্দিরে থাকা টাকাপয়সা ও স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যায় তারা।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ মিছিল করে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন। খবর পেয়ে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার জিহাদুল কবির ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় পুলিশ সুপার জিহাদুল কবির উত্তেজিত জনতাকে শান্ত থাকার আহ্বান জানান।

এছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী, পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, কমিউনিস্ট পার্টির চাঁদপুর সদর উপজেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনসহ বিভিন্নস্তরের মানুষ ঘটনাস্থলে হাজির হন।

পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, ‘ফরিদ, রাজু, ইদ্রিস, আতিক ও আবদুল আলী নামের পাঁচ জনকে আটক করা হয়েছে। কিছু কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। যাদের বাড়ি থেকে এসব মালামাল উদ্ধার হয়েছে তাদেরকে এ ঘটনায় জড়িত বলে ধরে নিচ্ছি। দ্রুত এ ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে।’

Advertisement