Beta

চন্দনাইশ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জব্বারের হ্যাট্রিক

১৪ জুন ২০১৯, ০৯:১৭

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী। ছবি : সংগৃহীত

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী। তিনি ২৩ হাজার ২৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিটকতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের এ কে এম নাজিম উদ্দীন। তিনি পেয়েছেন ১৯ হাজার ৯০০ ভোট।

গতকাল বৃহস্পতিবার দিনভর এই উপজেলার স্থগিত দুটি কেন্দ্রের ভোট গ্রহণের পর সন্ধ্যায় সব কেন্দ্রের মিলিত বেসরকারি ফলাফল ঘোষণা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবু হাসান ছিদ্দিক।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, তৃতীয় ধাপে গত ২৪ মার্চ এই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুর্বৃত্তরা পুলিশের উপর গুলি চালায় এবং ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়। এ সময় এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ এবং আরেকজন আহত হন।

এ কারণে নির্বাচন কমিশনের নির্দেশে জেলা রিটার্নিং কর্মকর্তা কেন্দ্র দুটির নির্বাচন তাৎক্ষণিক স্থগিত ঘোষণা করেছিলেন। কাল এই স্থগিত দুটি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়।

এতে স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী (দোয়াত কলম) পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পেয়েছেন ৪২৮ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী এ কে এম নাজিম উদ্দীন পেয়েছেন ১৭৮ ভোট। অপরদিকে উত্তর বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী পেয়েছেন ৫২৯ ভোট, অপরদিকে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৭৫ ভোট।

এদিকে ভোট চলাকালে উত্তর বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বাইক নিয়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার কারণে রবিউল হোসেন (২৮) ও ফাহাদ ইবনে সায়েফ (২৫) নামে দুজনকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে তাদের প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

কুতুবদিয়ায় ভাইস চেয়ারম্যান হলেন হুমায়ুন ও বিউটি

কক্সবাজার থেকে প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু জানিয়েছেন, কুতুবদিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন গতকাল অনুষ্ঠিত হয়েছে। এতে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হুমায়ুন কবির সিকদার। আর সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন হাছিনা আক্তার বিউটি।

উপজেলা প্রশাসন কার্যালয়ের তথ্যমতে, আওয়ামী লীগ সমর্থিত তালা প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির সিকদার ১১ হাজার ১০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম উড়োজাহাজ প্রতীকের প্রার্থী আকবর খাঁন পেয়েছেন নয় হাজার ৮২৪ ভোট। আকবর জামায়াত-ঘনিষ্ঠ বলে পরিচিত।

অন্যদিকে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের হাছিনা আক্তার বিউটি ১৩ হাজার ৯২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত সৈয়দা মেহেরুন্নেছার প্রাপ্ত ভোট ছয় হাজার ৭৬৪ ভোট। বিউটি জামায়াত-ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

উপজেলার ছয়টি ইউনিয়নের ৩৭টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। এই উপজেলায় মোট ভোটার ৮৪ হাজার ৫২৪ জন।

এর আগে এই উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হন। নির্বাচন কমিশন তাঁর নাম গেজেটভূক্ত করেছে। কিন্তু উচ্চ আদালতে একটি রিটের নিষ্পত্তি না হওয়ায় তিনি শপথ গ্রহণ করতে পারছেন না।

Advertisement