Beta

ওসি মোয়াজ্জেমের পলায়ন ঠেকাতে সীমান্তে সতর্কতা

১৩ জুন ২০১৯, ১৬:৩৫

অনলাইন ডেস্ক
ওসি মোয়াজ্জেমের পলায়ন ঠেকাতে হিলি চেকপোস্ট ও সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। ছবি : ইউএনবি

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে জেরা করার ভিডিও ভাইরাল মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোয়াজ্জেম হোসেন যেন পালাতে না পারেন, সেজন্য সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানিয়েছে।

হিলি ইমিগ্রেশন পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে এমন নির্দেশনা পাওয়ার পর সীমান্তে ও চেকপোস্ট এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবীর বলেন, ‘গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি ওসি মোয়াজ্জেম হোসেন এই পথ দিয়ে যেন কোনোভাবেই ভারতে পালাতে না পারেন, সেজন্য হেডকোয়ার্টার থেকে দিনাজপুর পুলিশ সুপারের মাধ্যমে একটি নির্দেশনা পেয়েছি।’

ওসি ফিরোজ কবীর আরো বলেন, ‘এরইমধ্যে ওসি মোয়াজ্জেমের নাম কালো তালিকাভুক্ত করে ব্লক করে দেওয়া হয়েছে। যেসব পাসপোর্টধারী বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছেন, তাঁদের ছবি ও নাম-ঠিকানা তথ্য প্রযুক্তির মাধ্যমে সতর্কতার সঙ্গে যাচাই-বাছাই করে ক্লিয়ারেন্স দেওয়া হচ্ছে। ভারত থেকে দেশে আসার পথেও বিষয়টি একইভাবে দেখা হচ্ছে। ইমিগ্রেশন কার্যালয়ে থাকা আগের গ্রেপ্তারি পরোয়ানার তালিকা দেখেও যাত্রীদের ছবি, নাম-ঠিকানা মেলানো হচ্ছে।’

বিজিবির হিলি সিপি ক্যাম্পের সুবেদার চাঁন মিয়া জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে চেকপোস্ট এলাকা ছাড়াও সীমান্তে নজরদারি বাড়ানোর পাশাপাশি সিসি ক্যামেরার মাধ্যমে সীমান্তে চলাচলকারী লোকজনের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।

Advertisement