Beta

মানিকগঞ্জে নদীতে নিখোঁজের ২ দিন পর স্কুলছাত্রীর লাশ উদ্ধার

১০ জুন ২০১৯, ২১:৫৯

স্কুলছাত্রী আদিয়া ইসলাম। ছবি : সংগৃহীত

নিখোঁজের দুই দিন পর সোমবার সকালে মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঘিওর সরকারি কলেজের পেছনে ধলেশ্বরী নদী থেকে স্কুলছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে।

গত শনিবার দুপুরে উপজেলার কুস্তা এলাকায় নদীতে মা-বাবার সঙ্গে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হয় ১০ বছর বয়সী আদিয়া ইসলাম।

আদিয়া রাজধানী মিরপুরের শাহ আলী এলাকার ব্যবসায়ী আমিরুল ইসলামের মেয়ে। সে মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি স্কুলে চতুর্থ শ্রেণিতে পড়ত। ঈদের ছুটিতে সে বাবা-মার সঙ্গে ঘিওর উপজেলার কুস্তা গ্রামে নানা বাড়িতে বেড়াতে আসে।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের ছুটিতে ব্যবসায়ী আমিরুল ইসলাম স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে ঘিওরের কুস্তা গ্রামে শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন। শনিবার (৮ জুন) দুপুর ১২টার দিকে দুই মেয়েকে নিয়ে তিনি ও তাঁর স্ত্রী বাড়ির কাছে ধলেশ্বরী নদীতে গোসল করতে যান। এ সময় আমিরুল ছোট মেয়েকে কোলে এবং বড় মেয়ে আদিয়াকে কোমড়ে জড়িয়ে গোসল করছিলেন। গোসলের একপর্যায়ে দেখেন বড় মেয়ে আদিয়া নেই। কখন কোমড় ছেড়ে আদিয়া গভীর পানিতে তলিয়ে গেছে তা টের পাননি তিনি।

এরপর আদিয়াকে না পেয়ে বাবা-মা আহাজারি করতে থাকেন। এ সময় স্থানীয় ব্যক্তিরা সেখানে গিয়ে আদিয়াকে উদ্ধারের চেষ্টা করে। তবে নদীতে স্রোত থাকায় উদ্ধার সম্ভব হয়‌নি ।

পরে ঘিওর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে ডুবুরি দল উদ্ধার কাজ শুরু করে। সোমবার ভোর ৬টায় নিখোঁজের স্থান কুস্তা থেকে দেড় কিলোমিটার ভাটিতে ঘিওর সরকারি কলেজ এলাকায় নদীতে আদিবার লাশ ভাসতে দেখে স্থানীয়রা। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় লাশ উদ্ধার করা হয়।

ঘিওর থানার পরিদর্শক (তদন্ত) আনিসুল হক বলেন, আদিয়ার পরিবারের ইচ্ছায় লাশ বিনা ময়নাতদন্তে দাফনের অনুমতি দেওয়া হয়।

Advertisement