Beta

ঈদের পরের দিনও গ্রামের বাড়ি যাচ্ছে রাজধানীবাসী

০৬ জুন ২০১৯, ১২:২৮

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে অনেক যাত্রী আজ বৃহস্পতিবারও ঢাকা ছেড়ে যাচ্ছে। ছবি : এনটিভি

পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিন আজ। গ্রামের বাড়ি গিয়ে পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য বৃহস্পতিবার সকালেও ঢাকা ছাড়ছে মানুষ। রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে গিয়ে এই দৃশ্য দেখা গেছে।

সকালে মানিকনগর থেকে সায়েদাবাদ বাসস্ট্যান্ডে পরিবার নিয়ে এসেছেন ফাতিমা বেগম (২৭)। তিনি জানান, তাঁর শ্বশুরবাড়ি নোয়াখালীর বসুরহাট। ঢাকায় ঈদ পালন করে আজ শ্বশুরবাড়িতে যাচ্ছেন।

‘প্রত্যেক বছরই ঈদের দিনটা ঢাকায় থাকি। পরে স্বামী, সন্তানসহ শ্বশুরবাড়িতে যাই। সেখানে বাড়তি মজা হয়’, যোগ করেন ফাতিমা।

একই বাসস্ট্যান্ডে গাড়ির অপেক্ষায় থাকা পেশায় চিকিৎসক আকিব (৩০) ঈদে ডিউটি থাকায় গ্রামের বাড়ি কুমিল্লায় যেতে পারেননি। তাই আজ কুমিল্লায় যাচ্ছেন ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য।

কুমিল্লাগামী প্রিন্স পরিবহনের চালক মোতালেব হোসেন বলেন, ‘ঈদের পরের দিনও যাত্রীর চাপ থাকে। আর এবার ঈদের শেষে তিনদিন সরকারি ছুটি থাকায় অনেকেই আজ ঢাকা ছেড়ে যাচ্ছে। তবে পথে কোনো ধরনের যানজট না থাকায় খুব কম সময়ে কুমিল্লা পৌঁছানো যাচ্ছে।’

এদিকে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে গিয়েও দেখা গেছে একই চিত্র। সকাল থেকেই যাত্রীরা এখান থেকে ময়মনসিংহ, নেত্রকোনা, টাঙ্গাইল, জামালপুর, বগুড়া, শেরপুরসহ বিভিন্ন স্থানে যাচ্ছেন বলে কাউন্টার থেকে জানানো হয়েছে।

চাকরিজীবী ময়মনসিংহের গফরগাঁওয়ের রিতা সাহা (৪৫) আজ গ্রামের বাড়ি যাচ্ছেন। তিনি মহাখালী বাসস্ট্যান্ডে এনা পরিবহনের বাসের জন্য অপেক্ষা করছেন। এই যাত্রী জানান, ঈদের আগে ভিড় থাকায় তিনি ঢাকা ছাড়েননি। কিন্তু এখন ভিড় কম আর সরকারি ছুটিও রয়েছে তিন দিন। তাই আজ সকালে বাবার বাড়ি ময়মনসিংহ বেড়াতে যাচ্ছেন। আগামী রোববার এসে ঢাকায় অফিস করবেন।

Advertisement