Beta

বিএনপির মধ্যে কোনো বিরোধ নেই : রিজভী

৩১ মে ২০১৯, ১৭:২২

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর নয়াপল্টনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির নেতা রুহুল কবির রিজভী। ছবি : এনটিভি

বিএনপির মধ্যে কোনো বিরোধ নেই, দল ঐক্যবদ্ধ আছে—এমন দাবি করে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, কিছু কিছু গণমাধ্যমকে দিয়ে মনগড়া সংবাদ প্রকাশ করে বিএনপিতে ভাঙন ধরানোর চেষ্টা করছে সরকার।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শুক্রবার সকালে নয়াপল্টনে মিছিল বের করে বিএনপি। ওই সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রুহুল কবির রিজভী। খালেদা জিয়াকে নিয়ে গভীর ষড়যন্ত্র করছে সরকার—এমন অভিযোগ করে তিনি ঈদের আগেই দলীয় নেত্রীর মুক্তির দাবি জানান।

রুহুল কবির রিজভী বলেন, ‘চাপ দিয়ে সরকার মিডিয়ায় লেখাচ্ছে যে বিএনপি বিশৃঙ্খলা চলছে; সিনিয়র, জুনিয়র ঝামেলা আছে। কোনোভাবেই যখন বিএনপিকে বিভাজন করা যায়নি, দমন করা যায়নি তখন এগুলো করা হচ্ছে। বিএনপির প্রতিটি নেতাকর্মী ও জনগণ মর্মে মর্মে অনুভব করে খালেদা জিয়াকে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দল ঐক্যবদ্ধভাবে পরিচালিত হচ্ছে।’

মিরপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি : এনটিভি

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিক উপলক্ষে শুক্রবার রাজধানীর মিরপুরে গরিব দুস্থদের মধ্যে খাবার বিতরণ করে ঢাকা মহানগর উত্তর বিএনপি। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করেন, সরকারের হস্তক্ষেপে জামিন মিলছে না বিএনপির চেয়ারপারসনের।

মওদুদ আহমদ বলেন, ‘খালেদা জিয়ার মুক্তি আজ সরকারের সদিচ্ছার ওপর নির্ভর করছে। কারণ, সরকারের রাজনৈতিক প্রভাবে আজ তাঁর জামিন হচ্ছে না। কিন্তু আজ না হোক কাল তিনি মুক্তি পাবেন, তিনি আমাদের মধ্যে ফিরে আসবেন এবং বাংলাদেশে আবার গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন।’

Advertisement