Beta

সাংবাদিক ফাগুন হত্যার বিচার দাবিতে শ্রীবরদীতে মানববন্ধন

২৯ মে ২০১৯, ০০:৪৭

নিজস্ব প্রতিবেদক
সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুন হত্যার বিচার দাবিতে মঙ্গলবার শেরপুরের শ্রীবরদীতে মানববন্ধন করেন উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ। ছবি : এনটিভি

অনলাইন নিউজ পোর্টাল প্রিয় ডটকমের ইংরেজি বিভাগের সহ-সম্পাদক তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুনের হত্যার প্রতিবাদে শেরপুরের শ্রীবরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

মঙ্গলবার দুপুরে শ্রীবরদী উপজেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে শ্রীবরদী চৌরাস্তা মোড়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

মানববন্ধনে শেরপুর প্রেসক্লাব, নালিতাবাড়ি প্রেসক্লাব, ঝিনাইগাতী প্রেসক্লাব, নকলা প্রেসক্লাব, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাব, বকশীগঞ্জ প্রেসক্লাব, ইসলামপুর প্রেসক্লাব ও মেলান্দহ রিপোর্টার্স ইউনিটিতে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। এ সময় বক্তারা সাংবাদিক ফাগুন হত্যাকারীদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শ্রীবরদী প্রেসক্লাবের সহসভাপতি ও দৈনিক নয়াদিগন্তের শ্রীবরদী উপজেলা প্রতিনিধি এজেএম আহছানুজ্জামান ফিরোজের সভাপতিত্বে ও দৈনিক সংবাদের উপজেলা প্রতিনিধি ফেরদৌস আলীর সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন সোহেল, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন দুলাল, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, হামিদুর রহমান, শ্রীবরদী প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম বকুল, শ্রীবরদী  প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, ঝিনাইগাতী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম রব্বানি টিটু, নালিতাবাড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব দে কেটু, বকশীগঞ্জ সাংবাদিক পরিষদের সভাপতি আশরাফুল হায়দার, মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহ জামাল, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক জাহিদুল হক মনির, লোকাল বয়েজের প্রতিষ্ঠাতা পরিচালক এজেড রুমান, শেরপুর জেলা ছাত্র সংসদ তেজগাঁও কলেজ শাখার সভাপতি আতিকুর রহমান, স্বপ্নায়ন পরিষদের আহ্বায়ক মুজাহিদুল ইসলাম জিহাদ প্রমুখ।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে শ্রীবরদী লোকাল বয়েজ, শ্রীবরদী কাঁচা বাজার বহুমুখী ব্যবাসয়ী সমিতি, স্বপ্নায়ন পরিবারসহ বিভিন্ন সংগঠন।

শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক কাকন রেজার জ্যেষ্ঠ পুত্র ইহসান ইবনে রেজা ফাগুন গত ২১ মে মঙ্গলবার রাতে ঢাকা থেকে ট্রেনে করে জামালপুরে ফিরছিলেন। কিন্তু ময়মনসিংহের পর থেকে তাঁর সঙ্গে পরিবারের কোনো যোগাযোগ ছিল না। মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। পরদিন জামালপুর জেলার নান্দিনার রানাগাছা এলাকায় রেললাইনের পাশে তাঁর মরদেহ পাওয়া যায়।

Advertisement