Beta

আইসিটি আইনের মামলা

অভিনেত্রী নওশাবাকে আদালতে হাজিরের নির্দেশ

২৮ মে ২০১৯, ২২:২৯

আদালত প্রতিবেদক
মডেল ও অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। ছবি : সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় মডেল ও অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম দিদার হোসাইন এ আদেশ দেন।

উত্তরা পশ্চিম থানার সাধারণ নিবন্ধন শাখার অফিস সহায়ক হায়দার এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ আদালতে মামলাটি উপস্থাপন করা হলে বিচারক আগামী ১৪ জুলাই নওশাবাকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন।

হায়দার জানান, সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক শওকত আলী সরকার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে নওশাবার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছেন।

এর আগে গত বছরের ১০ আগস্ট গোয়েন্দা পুলিশের রিমান্ডে থাকা অবস্থায় নওশাবা অসুস্থ হয়ে পড়ায় তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে পাঠানো হয়। এরপর দুই দফায় জামিনের আবেদন করা হলে সিএমএম আদালত ঈদুল আজহার আগে তাঁর জামিন মঞ্জুর করেন।

গত বছরের ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার গুজব ফেসবুকে ছড়ানোর অভিযোগে উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। পরে তাঁর বিরুদ্ধে আইসিটি আইনে উত্তরা পশ্চিম থানায় মামলা করা হয়।

পরের দিন ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম নওশাবার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষে ১০ আগস্ট তাঁকে আদালতে হাজির করে ফের রিমান্ডের জন্য আবেদন করে ডিবি পুলিশ। আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement