Beta

অবশেষে নড়াইল সদরে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

২৬ মে ২০১৯, ২২:০৮

এম মুনীর চৌধুরী, নড়াইল
রোববার নড়াইলে কৃষকের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। ছবি : এনটিভি

কৃষকের তালিকা তৈরিতে জটিলতার কারণে নির্ধারিত দিনের চার দিন পর নড়াইল সদর খাদ্যগুদামে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু হয়েছে। জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় থেকে ২২ মে ধান সংগ্রহ শুরুর কথা বলা হলেও আজ রোববার এই কার্যক্রম শুরু হলো।

রোববার সকালে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ মজুমদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা সেলিম, সদর খাদ্য গুদাম কর্মকর্তা মো. তৈয়েবুর রহমান প্রমুখ।

এরই মধ্যে লোহাগড়া ও কালিয়া উপজেলায় ধান সংগ্রহ শুরু হলেও তালিকা তৈরিতে সময়ক্ষেপণের  কারণে সংগ্রহ শুরুতে দেরি হয়েছে বলে জানা যায়।

জেলা কৃষি অফিস সূত্র জানায়, জেলায় মোট এক হাজার ৪১৯ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে সদরে ৬২২ মেট্রিক টন, লোহাগড়ায় ২৬৪ মেট্রিক টন এবং কালিয়ায় ৫৩৩ মেট্রিক টন ধান সংগ্রহের কথা রয়েছে।

এর আগে গত ২০ মে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের সাংসদ ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে টিমের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জেলা প্রশাসককে ফোন করে ধান সংগ্রহের তাগিদ দিলেও তা সময়মতো শুরু না করায় কৃষকদের মধ্যে হতাশা বিরাজ করছে।

Advertisement