Beta

জনগণ ঐক্যবদ্ধ হলে সব কিছু করা সম্ভব : ড. কামাল

২৫ মে ২০১৯, ২১:২৭

নিজস্ব সংবাদদাতা
রাজধানীর সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আজ শনিবার নাগরিক ঐক্যের আয়োজনে আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত অতিথিরা। ছবি : ফোকাস বাংলা

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের জনগণ ঐক্যবদ্ধ হলে সব কিছু করা সম্ভব। জনগণ ঐক্যবদ্ধ হলে অসম্ভবকে সম্ভব করা যায়। আমাদের যে লক্ষ্য আছে, সেটাকে অর্জন করতে হলে, স্বাধীনতার ঐক্যকে রক্ষা করতে হলে প্রতিটি ঘরে ঘরে ঐক্য গড়ে তুলতে হবে।

আজ শনিবার রাজধানীর সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে নাগরিক ঐক্যের আয়োজনে আলোচনা সভা ও ইফতার মাহফিলে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক বলেন, দেশের মালিক জনগণ। জনগণকে দেশের মালিকানা ভোগ করতে হবে। নির্বাচনের অর্থ হলো অবাধ নিরপেক্ষ নির্বাচন। আপনারা ঐক্যবদ্ধ থাকেন। সংবিধানের প্রতিশ্রুতি রক্ষা করেন। তাহলে আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারব।

অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার ক্ষমতায় এসেই একে একে রাষ্ট্রের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে অত্যন্ত পরিকল্পিতভাবে ধ্বংস করেছে। তারা (সরকার) গণতন্ত্রের মা, গণতান্ত্রিক আন্দোলনের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। ক্ষমতাসীনরা জানে তাঁকে (খালেদা জিয়া) আটকে না রাখলে এভাবে গণতন্ত্রকে হত্যা করে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করা সম্ভব না।

মির্জা ফখরুল বলেন, আমাদের জন্য সবচেয়ে ভালো সংবাদ এটা যে, সারা দেশের গণতন্ত্রমনা মানুষগুলো আজ একসাথে হচ্ছে। আমার বিশ্বাস জনসম্পৃক্ত একটি ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমরা গণতন্ত্রকে পুনরুদ্ধার ও গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো ইনশা আল্লাহ।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে আলোচনা সভা ও ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, বিপ্লবী ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক প্রমুখ।

Advertisement