Beta

সাংবাদিক ফাগুন হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে শেরপুরে মানববন্ধন

২৫ মে ২০১৯, ১৭:৩০

নিজস্ব প্রতিবেদক
সাংবাদিক এহসান রেজা ফাগুন (ইনসেটে) হত্যার বিচার দাবিতে শনিবার দুপুরে শেরপুর প্রেসক্লাবের আয়োজনে শহরের থানা মোড়ে মানববন্ধন ও বিক্ষোভ করেন সর্বস্তরের লোকজন। ছবি : এনটিভি

সাংবাদিক এহসান রেজা ফাগুনের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শেরপুরে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুরে শেরপুর প্রেসক্লাবের আয়োজনে শহরের থানা মোড়ে এ কর্মসূচি পালিত হয়।

শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা, বাংলাদেশ মানবাধিকার কমিশন, সৃষ্টি হিউম্যান রাইটস, শেরপুর কলেজ ডিবেটিং ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা বক্তব্য দেন।

মানববন্ধনে বক্তারা তরুণ সাংবাদিক ফাগুনের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নিহত সাংবাদিক এহসান রেজা ফাগুন শেরপুরে কর্মরত এনটিভির সাংবাদিক কাকন রেজার বড় ছেলে। গত ২১ মে অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজে নিয়োগ পরীক্ষা দিয়ে ট্রেনে করে শেরপুরে ফেরার পথে দুর্বৃত্তের হাতে নিহত হন তিনি। পরে জামালপুরে রেল লাইনের পাশ থেকে তাঁর মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই দিনই ময়নাতদন্ত শেষে অজ্ঞাত মরদেহ হিসেবে আঞ্জুমান মুফিদুলের সহায়তায় দাফনের আগ মুহূর্তে পরিচয় শনাক্ত করে তার পরিবার।

ফাগুন ঢাকার তেজগাঁও কলেজে পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতা করতেন। সর্বশেষ তিনি প্রিয় ডটকমে সহসম্পাদক হিসেবে কাজ করেন। সম্প্রতি তিনি চাকরি থেকে অব্যাহতি নেন। আগামী মাসে আরেকটি অনলাইন নিউজ পোর্টালে তাঁর যোগদান করার কথা ছিল।

পুলিশ ধারণা করছে, ফাগুনকে পরিকল্পিতভাবে হত্যা করে রেললাইনের পাশে ফেলে গেছে দুর্বৃত্তরা। ফাগুনের মাথায় বড় ধরনের আঘাতের চিহ্ন ছিল।

Advertisement