Beta

জোর করে ৫০টি স্মার্টফোন নিয়ে গেলেন বিজিবি সদস্যরা

২১ মে ২০১৯, ১৭:১৮

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় একটি মোবাইল ফোনের শোরুমের সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজের ছবি। ছবি : এনটিভি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় একটি মোবাইল ফোনের শোরুম থেকে ৫০টি স্মার্টফোন জোর করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে তিন বিজিবি সদস্যের বিরুদ্ধে। এ ঘটনায় ওই শোরুমের মালিক শিবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

গতকাল সোমবার দুপুরে উপজেলার কানসাট এলাকায় এ ঘটনা ঘটে।

শোরুমের মালিক কবিরুল ইসলাম জানান, গতকাল দুপুরে বিজিবির পোশাক পরা তিন ব্যক্তি মোটরসাইকেলে করে তাঁর শোরুমে যান। ওই তিনজনের একজন সরাসরি শোরুমের ভেতরে ঢুকে একের পর এক ফোন দেখতে শুরু করেন। একপর্যায়ে অন্য সদস্যদের সহযোগিতায় জোর করে ৫০টি স্মার্টফোন নিয়ে মোটরসাইকেলে করে চলে যান। শোরুমের সিসি ক্যামেরার ফুটেজে এসব ধরা পড়েছে বলেও জানান কবিরুল ইসলাম।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মশিউর রহমান বলেন, বিজিবির তিন সদস্যের বিরুদ্ধে জিডি করা হয়েছে। আমরা তদন্ত করে দেখছি।

এ ব্যাপারে বিজিবির ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক সাজ্জাদ সরোয়ারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, চোরাচালানবিরোধী অভিযানের জন্য গোপন সংবাদের ভিত্তিতেই ওই দোকানে গিয়েছিলেন বিজিবি সদস্যরা। ভিডিও ফুটেজের বিষয়টি শোনার পর তিন সদস্যকে ব্যাটালিয়নে ডেকে আনা হয়েছে। তবে সিসি ক্যামেরাসহ সম্পূর্ণ বিষয়টি উদ্দেশ্য প্রণোদিত কি না এবং বিজিবি সদস্যদের ভুলভ্রান্তি আছে কি না, সেটি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সাজ্জাদ সরোয়ার।

Advertisement