Beta

ঢাকায় টিকেট ছাড়া কোনো বাস চলবে না : সাঈদ খোকন

২০ মে ২০১৯, ২০:২৮

নিজস্ব সংবাদদাতা
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন আজ সোমবার বিকেলে নগর ভবনে সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

রাজধানীর বিভিন্ন রুটে চলাচলরত গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে টিকেট ছাড়া কোনো বাস সার্ভিস পরিচালিত হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

আজ সোমবার বিকেলে নগর ভবনের সভাকক্ষে বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটির সভা শেষে মেয়র এ কথা জানান।

মেয়র সাঈদ খোকন বলেন, ‘ঢাকা মেট্রোপলিটন এলাকায় টিকেট ছাড়া বাস পরিচালনা হবে না। দ্রুত সময়ের মধ্যে এই বিষয়টি নিশ্চিত করার জন্য ঢাকার উভয় সিটি করপোরেশন, ডিটিসিএ (ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ), ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্ট এবং সবচেয়ে ইমপোর্ট্যান্ট যে আমাদের অংশীজন আমাদের মালিক সমিতি এবং সেই সঙ্গে সঙ্গে বিআরটিএ, বিআরটিসিসহ সব সংস্থার সমন্বয়ে যে কমিটি সেই কমিটি খুব দ্রুত সময়ের মধ্যে এই বিষয়টি নিশ্চিত করবে।’

মেয়র বলেন, রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী বাসগুলো নির্ধারিত স্টপেজে থামাতে হবে। এরপর যাত্রীকে বাসে উঠতে হলে কাউন্টার থেকে টিকেট কিনতে হবে। টিকেট ছাড়া কেউ বাসে উঠতে পারবে না। কোনো বাস‌ টিকেট ছাড়া যাত্রী তুলবে না। একটি কাউন্টারেই একাধিক পরিবহনের বাসের টিকেট পাওয়া যাবে। মালিক সমিতি, ডিটিসিএ, ডিএমপির সমন্বয়ে গঠিত কমিটি এই কাজটি যত দ্রুত সম্ভব বাস্তবায়ন করবে। ঈদের পর থেকে এই বিষয়টি নিয়ে কাজ শুরু করবে তারা।

প্রতিটি বাসে টিকেট সার্ভিস নিশ্চিত করার মাধ্যমে চু্ক্তিভিত্তিক বাস সার্ভিস বন্ধ হবে এবং জনগণের ভোগান্তি অনেকাংশে কমবে বলেও আশা প্রকাশ করেন মেয়র সাঈদ খোকন। ফলে চালকদের মধ্যে প্রতিযোগিতাও থাকবে না বলে মন্তব্য করেন তিনি।

এ সময় আগামী ২৭ মে থেকে উত্তরা এলাকায় চক্রাকার বাসসেবা চালু হবে বলেও জানান মেয়র।

Advertisement