Beta

‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনের যাত্রাবিরতির দাবিতে জয়পুরহাটে মানববন্ধন

২০ মে ২০১৯, ১৬:৫১

জয়পুরহাট রেলস্টেশনে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে আজ সোমবার মানববন্ধন করে জেলা নাগরিক সমাজ। ছবি : এনটিভি

জয়পুরহাট রেলস্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন করেছে জেলা নাগরিক সমাজ।

আজ সোমবার দুপুরে জয়পুরহাট কেন্দ্রীয় জামে মসজিদ মার্কেট চত্বরের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, শিক্ষক, শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা নাগরিক সমাজের আহ্বায়ক ও জয়পুরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবদুল হাকিম মণ্ডল, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা আনোয়ারুল হক বাবলু, জেলা সিপিবির সাধারণ সম্পাদক এম এ রশিদ প্রমুখ।

বক্তারা বলেন, জয়পুরহাটে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ আন্তঃনগর ট্রেনটির যাত্রাবিরতি কার্যকর না হলেও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

আগামী ২৫ মে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরু হচ্ছে। ট্রেনটি পঞ্চগড় স্টেশন থেকে ছেড়ে ঠাকুরগাঁও, দিনাজপুর ও পার্বতীপুর স্টেশনে যাত্রাবিরতি দিয়ে সোজা ঢাকার বিমানবন্দর স্টেশন হয়ে কমলাপুর পৌঁছানোর কথা। জয়পুরহাট জেলার ওপর দিয়ে ট্রেনটি যাওয়া-আসা করলেও জয়পুরহাট রেলস্টেশনে যাত্রাবিরতি রাখা হয়নি।

এদিকে বগুড়ার সান্তাহার স্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে আন্দোলন শুরু করেছেন নওগাঁ ও সান্তাহারের লোকজন। সান্তাহার স্টেশনে ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আহ্বানে গতকাল রোববার দুপুরে নওগাঁ, সান্তাহার ও আশপাশের এলাকার কয়েক হাজার মানুষ আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেন অবরোধ করে।

Advertisement