Beta

দেয়াল কেটে বের করা হল ‘সিস্টেম খোকনকে’

১০ মে ২০১৯, ২০:২৩

হাবিবুর রহমান খান, চাঁদপুর
পালাতে গিয়ে দুই ভবনের সরু ফাঁকে আটকা পড়ে মাদক মামলার আসামি সিস্টেম খোকন। পুলিশ ও ফায়ার সার্ভিস মিলে দেয়াল কেটে তাকে বের করে। ছবি : এনটিভি

তিনি ইয়াবা বিক্রি করেন। তাঁর নাম খোকন। চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় তাঁকে ‘সিস্টেম খোকন’ নামেই সবাই চেনে। গতকাল বৃহস্পতিবার রাতে পুলিশের মাদক বিরোধী অভিযানের সময় পালানোর চেষ্টা করেন সিস্টেম খোকন। পালাতে গিয়ে দুই ভবনের সরু ফাঁকে আটকা পড়েন তিনি।

খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। ফায়ার সার্ভিস ডেকে দেয়াল কাটার ব্যবস্থা করা হয়। সরু অংশে আটকা থাকার এক পর্যায়ে সিস্টেম খোকন অসুস্থ হয়ে পড়ে। পরে দেয়াল ছিদ্র করে তাকে পানি দেওয়া হয়, ফ্যানের বাতাসের ব্যবস্থা করা হয়। আর ওই সময় চলে দেয়াল কাটার কাজ।    

প্রায় আড়াইঘণ্টা এক যোগে কাজ করে দেয়াল কেটে বের করে আনে সিস্টেম খোকনকে।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দেয়াল কেটে উদ্ধার করার পর পুলিশ সিস্টেম খোকনকে গ্রেপ্তার করে। উদ্ধারের পরই তাকে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে চিকিৎসা করা হয়। পরে আজ শুক্রবার বিকেলে সিস্টেম খোকনকে চাঁদপুরের আদালতে পাঠালে আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়ে দেয়।

সিস্টেম খোকনের বয়স ৫২ বছর। পুলিশ জানায় শাহরাস্তি থানায় খোকনের বিরুদ্ধে মাদক সংক্রান্ত ৯ টি মামলা আছে।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার উত্তর ঠাকুরবাজারে পুলিশ মাদকবিরোধী অভিযান চালায়। ওই সময় শাহরাস্তি পৌরসভার পূর্ব উপলতা কাজী বাড়ির খোকন ওরফে সিস্টেম খোকন পুলিশের ধাওয়া খেয়ে দৌঁড়ে পালাতে গিয়ে ঠাকুরবাজারের যশোরীর দুই ভবনের মাঝখানে সরু জায়গায় আটকে যায়। সেখান থেকে পুলিশ তাঁকে উদ্ধারে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে শাহরাস্তি ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট তাঁকে উদ্ধারের চেষ্টা চালায়।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা মোতালেব জমাদার জানান, একপর্যায়ে অতিরিক্ত গরমে খোকন দুর্বল হয়ে পড়লে তাঁকে বাঁচানোর জন্য ফায়ার সার্ভিস দল একটি ভবনের দেয়াল ছিদ্র করে খাওয়ার পানি দেয় এবং চার্জার ফ্যানের মাধ্যমে বাতাস দেওয়ার ব্যবস্থা করে। পরে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে দেয়াল কেটে গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

উদ্ধার তৎপরতার সময় চাঁদপুরের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল, শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলমসহ পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল বলেন, ‘খোকনকে ধরতে পুলিশ অভিযান চালালে পালাতে গিয়ে সে দুই ভবনের সরু ফাঁকে আটকে যায়। রাতে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট যৌথভাবে চেষ্টা চালিয়ে তাঁকে উদ্ধার করে।’

শাহরাস্তি  থানার ওসি শাহ আলম বলেন, ‘খোকনের বিরুদ্ধে শাহরাস্তি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৯টি মামলা রয়েছে। সে থানার তালিকাভুক্ত দুই নম্বর আসামি।’

Advertisement