Beta

ওলামা-মাশায়েখ ও এতিমদের সম্মানে বিএনপির ইফতার আজ

০৭ মে ২০১৯, ১৬:০৫

নিজস্ব সংবাদদাতা

শুরু হয়েছে আত্মশুদ্ধির, গুনাহ মাফ ও কোরআন নাজিলের মাস পবিত্র মাহে রমজান। অন্যবারের মতো এবারও ইফতারের কর্মসূচি রেখেছে বিএনপি। গত রমজানের মতো এ বছরও ইফতারের কর্মসূচি সংক্ষিপ্ত করেছে দলটি।

আজ মঙ্গলবার প্রথম রোজায় ওলামা-মাশায়েখ ও এতিমদের সম্মানে দলের পক্ষ থেকে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে লেডিস ক্লাবে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

প্রতিবছর বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া প্রথম রোজায় ওলামা-মশায়েখ ও এতিমদের সঙ্গে ইফতার করেন। কিন্তু গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে তিনি কারাগারে থাকায় ইফতারের কর্মসূচিতে অংশ নিতে পারছেন না। ফলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলেম ও এতিমদের সম্মানে ইফতার মাহফিলে উপস্থিত থাকবেন।

এ ছাড়া আগামী ১৪ মে কূটনীতিকদের সম্মানে হোটেল ওয়েস্টিনে ইফতার মাহফিলের আয়োজন করেছে বিএনপি। দলটির পক্ষ থেকে আর কোনো ইফতার মাহফিলের কর্মসূচি রাখা হয়নি। তবে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো নিজেদের মতো করে ইফতার কর্মসূচি পালন করবে।

বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, বিগত বছরগুলোতে চেয়ারপারসন খালেদা জিয়া ইফতার মাহফিলে থাকতেন। কিন্তু গত বছর থেকে তিনি কারাগারে থাকায় ইফতার মাহফিলে উপস্থিত থাকতে পারছেন না। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের জ্যেষ্ঠ নেতারা ইফতার মাহফিলে যোগ দেবেন।

শায়রুল কবীর খান আরো জানান, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক এলডিপি আগামী ১৬ মে ইফতার মাহফিলের আয়োজন করেছে। এলডির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদের আমন্ত্রণে সাড়া দিয়ে বিএনপির মহাসচিব ওই ইফতার মাহফিলে অংশ নেবেন।

মির্জা ফখরুল ২৫ মে মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য এবং ২৬ মে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের ইফতার পার্টিতে যোগ দেবেন বলেও জানান শায়রুল কবীর খান।

Advertisement