Beta

সুবর্ণচর ও বরগুনা যাচ্ছে আ.লীগের প্রতিনিধি দল

০৫ মে ২০১৯, ২৩:০৭

নিজস্ব সংবাদদাতা
ধানমণ্ডিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু। ছবি : এনটিভি

ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে নোয়াখালীর সুবর্ণচর ও বরগুনা যাচ্ছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুয়ায়ী আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের নেতৃত্বে দুটি প্রতিনিধি দল ত্রাণবিতরণ ও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে আগামীকাল সোমবার সুবর্ণচর ও বরগুনা যাবে।

আজ রোববার আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ঘূর্ণিঝড় ফণীর ক্ষয়ক্ষতি ও ত্রাণবিতরণ কমিটির বৈঠক শেষে  সংবাদ সম্মেলন এ কথা জানান আমির হোসেন আমু।

নোয়াখালীর সুর্বণচরের দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবু্ব-উল-আলম হানিফের নেতৃত্বে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা ত্রাণ বিতরণের কার্যক্রম করবেন।

দলের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমুর নেতৃত্বে সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন বরগুনার ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন।

আমির হোসেন আমু বলেন, ‘ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশ যতটুকু আঘাত হানার ততটুকু না আনায় আমরা কিছুটা স্বস্তিতে আছি। দুঃখজনক হলেও সত্য কয়েকটি জায়গায় ক্ষয়ক্ষতি হয়েছে। সরকারের পর্যাপ্ত পরিমাণ ত্রাণ বিতরণ আর নেত্রীর নির্দেশে দলীয় নেতাকর্মী ও স্থানীয় সাংসদরা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন। সরকার ও দলের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা ও ত্রাণ বিতরণ কার্যক্রমের  জন্য উদ্যোগ নেওয়া হয়েছে।’

আমু আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকালও ফোন দিয়ে খোঁজখবর নিয়েছেন, নেত্রীর নির্দেশে অত্যন্ত সুন্দরভাবে বিগত দিনের মতো এবারও মানুষকে বাঁচানোসহ ক্ষয়ক্ষতি রোধে প্রস্তুতি নিয়েছিলাম আমরা। আগামীকাল সোমবার সকাল থেকে ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে দলীয় ত্রাণ বিতরণ কার্যক্রম এবং সরকারের ত্রাণ বিতরণের কার্যক্রম পর্যাবেক্ষণ করব।’

সংবাদ সম্মেলনে উপস্তিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির  নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

Advertisement