Beta

জি এম কাদেরকে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা

০৫ মে ২০১৯, ০৯:১৯ | আপডেট: ০৫ মে ২০১৯, ১০:৫৭

অনলাইন ডেস্ক

নিজের ছোট ভাই ও জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য জি এম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছেন দলটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

গতকাল শনিবার রাত ১১টায় রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন ডেকে এ ঘোষণা দেন এরশাদ।

এ সময় এরশাদ বলেন, তাঁর অবর্তমানে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সহযোগিতা চেয়ে জাতীয় পার্টির সব নেতাকর্মীর আহ্বান জানান তিনি।

জাপার চেয়ারম্যান আরো বলেন, শারীরিকভাবে অসুস্থতার কারণে চেয়ারম্যানের নিয়মিত কার্যাবলি পালনে বিঘ্ন ঘটায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জি এম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়সহ দলটির অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ২২ মার্চ গভীর রাতে পার্টির কো-চেয়ারম্যানের পদ থেকে ছোট ভাই জি এম কাদেরকে সরিয়ে দেন এরশাদ। পরের দিন সংসদের বিরোধীদলের উপনেতার পদ থেকেও সরিয়ে দেওয়া হয় জিএম কাদেরকে। তখন দলের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘পার্টি পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হওয়ায় জি এম কাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।’

তার আগে গত ১ জানুয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এরশাদ ঘোষণা দেন, ‘জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে আমি দলের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের জানাতে চাই, আমার অবর্তমানে পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের পার্টি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করবেন।’

Advertisement