Beta

কারাগারে থাকা জঙ্গিদের ডিমোটিভেট করার কাজ চলছে : আইজি প্রিজন

২৫ এপ্রিল ২০১৯, ২৩:৩৫

নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার কারা অধিদপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় সভায় বক্তব্য দেন পুলিশের কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা। ছবি : এনটিভি

জঙ্গিবাদ নির্মূলে কারাগারে সাজাপ্রাপ্ত জঙ্গিদের ডিমোটিভেট করতে পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা।

বৃহস্পতিবার দুপুরে কারা অধিদপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানান কারা মহাপরিদর্শক। ‘বন্দিশালা নয় কারাগার হবে সংশোধনশালা’ এই লক্ষ্যে কারা মহাপরিদর্শক সংবাদপত্রের সম্পাদক ও টেলিভিশনের বার্তা প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় কারাগারের বিভিন্ন উন্নয়ন পদক্ষেপের কথা জানিয়ে সাংবাদিকদের কাছে পরামর্শ চান আইজি প্রিজন। সাংবাদিকরা কারাগারের পরিবেশ উন্নয়নে মাদক প্রবেশ নিয়ন্ত্রণ, জঙ্গিবাদের অপরাধে সাজাপ্রাপ্ত বন্দিদের ডিমোটিভেট করা, দুর্নীতি কমানোসহ বিভিন্ন পরামর্শ দেন। যেগুলো আমলে নিয়ে তা বাস্তবায়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন আইজি প্রিজন।

এ সময় মোস্তফা কামাল পাশা বলেন, দুর্ধর্ষ আসামিদের কথা মাথায় রেখে এরই মধ্যে জেলা কারাগার থেকে ভিডিও কনফারেন্স করে ভার্চুয়াল আদালত চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আইজি প্রিজন আরো বলেন, জঙ্গিবাদ থেকে মুক্তির জন্য আমরা আমাদের কর্মকর্তাসহ কারারক্ষীদের আমরা প্রশিক্ষণ আমরা দিয়ে যাচ্ছি প্রতিনিয়ত। কীভাবে তাদের হ্যান্ডল করবে তাদের সঙ্গে কীভাবে কাজ করবে সেটাই আমরা চেষ্টা করে যাচ্ছি। একজন যখন জঙ্গিবাদে অনুপ্রাণিত হয়ে আসছে এখানে, বুঝতে হবে সে একটা শক্ত দেয়ালের মতো। অতএব সেই দেয়ালকে ভাঙতে হলে তার চেয়েও শক্ত কিছু দরকার। সেটি নিয়েই আমরা কাজ করছি।

Advertisement