Beta

বিস্ফোরক আইন

আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্যের যাবজ্জীবন

১৭ এপ্রিল ২০১৯, ১৪:৪৩

ফরিদপুরে বিস্ফোরক আইনের মামলায় জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে আজ বুধবার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ছবি : এনটিভি

ফরিদপুরে বিস্ফোরক আইনের মামলায় জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তাঁরা হলেন নাহিদ মোল্লা (২২) ও ফরিদ মৃধা (৩৫)।

আজ বুধবার সকাল ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান সশ্রম কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিন মাস বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় দুই আসামিই আদালতে হাজির ছিলেন। পরে তাঁদের জেলা কারাগারে নেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত নাহিদ জেলার ভাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর ও ফরিদ সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের বাসিন্দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট বিকেল ৫টার দিকে ভাঙ্গা বাজার এলাকা থেকে হাতবোমা ও জিহাদি বইসহ নাহিদ মোল্লাকে গ্রেপ্তার করে ভাঙ্গা থানা পুলিশ। তিনি নিজেকে আনসারুল্লাহ বাংলা টিমের অন্যতম সদস্য বলে পরিচয় দেন। নাহিদ তথ্য দেন যে, ফরিদ মৃধা নামের আরেক ব্যক্তি ফরিদপুরে আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান। ফরিদই তাঁদের অস্ত্র চালনা ও শারীরিক প্রশিক্ষণ দেন।

নাহিদের তথ্য অনুসারে, ওই দিনই রাত ৯টার দিকে সদরপুরের আলমনগরের নিজ বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি শুটারগান, চারটি গুলিভর্তি ম্যাগাজিন, ১২টি হাতবোমা ও বোমা তৈরির সরমঞ্জামসহ গ্রেপ্তার করা হয় ফরিদ মৃধাকে।

পরদিন ২৭ আগস্ট ভাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) গাজী সালাহউদ্দিন বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা করেন।

Advertisement