Beta

খাগড়াছড়িতে শিশু অপহরণ মামলায় পাঁচজনের যাবজ্জীবন

১৫ এপ্রিল ২০১৯, ২০:৫৮ | আপডেট: ১৫ এপ্রিল ২০১৯, ২১:০০

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় শিশু উজ্জ্বল ধর অপহরণ মামলার চার আসামিকে রায় ঘোষণার পর কারাগারে নিয়ে যায় পুলিশ। ছবি : এনটিভি

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় শিশু উজ্জ্বল ধর অপহরণ মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও  ৫০ হাজার করে টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার সকালে খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ  রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশ পাওয়া আসামিরা হলেন- চট্টগ্রামের আগ্রাবাদের বাসিন্দা মো.  ইউনুছ (৩৩), মো. ইয়াছিন (৩২), নয়ন ধর (৩৪), মো. নিটু ওরফে লিটু (৩৩), মো. প্রিন্স (৩৪)। এর মধ্যে প্রিন্স পলাতক রয়েছেন। অন্যরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

রায় ঘোষণার পর আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আলী নূর অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে যাওয়ার কথা বলেছেন।

২০০৭ সালের ২০ ফেব্রুয়ারি মহালছড়ি বাজার থেকে শিশু উজ্জ্বল ধরকে তার জ্যাঠাতো ভাই নয়ন ও মামলার অন্য আসামিরা অপহরণ করে নিয়ে যান। পরে উজ্জ্বলের পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তারা। টাকা না দিলে শিশুটিকে হত্যা করা বলে হুমকি দেওয়া হয়।

পরে বিষয়টি র‌্যাবকে জানালে র‍্যাব চট্টগ্রামের চৌমুহনী থেকে ইউনুছ ও ইয়াসিনকে আটক করে। তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরে জেলার আগ্রাবাদ মুহুরীপাড়া উত্তর আবাসিক এলাকার একটি বাসা থেকে অপহৃত উজ্জ্বলকে উদ্ধার করে। সে সময় উজ্জ্বলের বাবা অংকর ধর মহালছড়ি থানায় একটি অপহরণ মামলা করেন।

Advertisement