Beta

ময়মনসিংহ মেডিকেলে ভুটানের প্রধানমন্ত্রী

ভালো চিকিৎসক হতে হলে, আগে ভালো মানুষ হতে হবে

১৪ এপ্রিল ২০১৯, ১৭:২২ | আপডেট: ১৪ এপ্রিল ২০১৯, ১৭:২৪

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং আজ রোববার ময়মনসিংহ মেডিকেল কলেজ অডিটরিয়ামে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বলেছেন, ভালো চিকিৎসক হতে হলে, আগে ভালো মানুষ হতে হবে। প্রত্যেক চিকিৎসককে রোগীদের প্রতি যত্নশীল হতে হবে। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করে তাদের মন জয় করতে হবে।

আজ রোববার ময়মনসিংহ মেডিকেল কলেজ অডিটরিয়ামে আয়োজিত এক মতবিনিময় সভায় ভুটানের প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

ডা. লোটে শেরিং আরো বলেন, চিকিৎসকদের মানুষের জন্য কাজ করার অনেক সুযোগ আছে। চিকিৎসকদের শুধু চিকিৎসাসেবা নয় সামাজিক-রাজনৈতিক অনেক ক্ষেত্রেই অবদান রাখার সুযোগ আছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও স্বাস্থ্য সচিব জি এম সালেহ উদ্দিন।

এর আগে ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং সকাল ১০টা ৫৫ মিনিটে হেলিকপ্টারে করে ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবতরণ করেন। পরে গাড়িতে করে যান তাঁর সাবেক বিদ্যাপীঠ ও বহু স্মৃতি বিজড়িত ময়মনসিংহ মেডিকেল কলেজে। কলেজ অডিটরিয়ামে ময়মনসিংহে কর্মরত গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তা, শহরের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন ভুটানের প্রধানমন্ত্রী।

এরপর ডা. লোটে শেরিং ময়মনসিংহ মেডিকেল কলেজে তাঁর বন্ধুদের সঙ্গে দেখা করেন। দুই নম্বর গ্যালারিতে আলাদাভাবে মিলিত হন ও কুশল বিনিময় করেন। ঘুরে দেখেন তাঁর ইন্টার্ন করা হাসপাতালের ৬ নম্বর ওয়ার্ড।

লোটে শেরিং বিদেশি কোটায় ১৯৯০-৯১ শিক্ষাবর্ষে ময়মনসিংহ মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হন। সেশনজট থাকায় এমবিবিএস পাস করেন ১৯৯৮ সালে। এরপর তিনি জেনারেল সার্জারি বিষয়ে ঢাকায় এফসিপিএস করেন।

রাষ্ট্রীয় সফরে আসা ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের নিরাপত্তায় নেওয়া হয় কড়া ব্যবস্থা।

Advertisement