Beta

‘সারেন্ডারের’ বদলে ‘স্যালেন্ডার’ বলে আটক ভুয়া ম্যাজিস্ট্রেট

০৭ এপ্রিল ২০১৯, ২১:৪০

আদালত প্রতিবেদক

ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে জামিনের তদবির করতে গিয়ে এক ভুয়া ম্যাজিস্ট্রেট আটক হয়েছেন।

আজ রোববার সকালে ঢাকার সিএমএম মো. জাহিদুল কবিরের খাস কামরা থেকে ভুয়া ম্যাজিস্ট্রেট মো. জুয়েল রানাকে আটক করা হয়।

আদালতের নাজির শাকিলুর রহমান জানান, ভুয়া ম্যাজিস্ট্রেটের বাড়ি টাঙ্গাইলের সদর উপজেলার বিশাদ বেটকা মুন্সিপাড়ায়। তাঁর বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে।

শাকিলুর রহমান জানান, আজ সকালে জুয়েল রানা নামের এক ব্যক্তি নিজেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে সিএমএম মো. জাহিদুল কবিরের সঙ্গে সাক্ষাতের জন্য আসেন। ম্যাজিস্ট্রেট পরিচয় দেওয়ায় সিএমএম খাস কামরায় আসতে বলেন। সাক্ষাতের সময় খাস কামরায় তিনি নিজেকে ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় নিয়োগের সুপারিশপ্রাপ্ত বলে জানান।

শাকিলুর জানান, আলোচনার মধ্যে জুয়েল একজন আসামির জামিনের বিষয়ে কথা বলেন। এতে সিএমএম বিব্রত বোধ করেন। তারপরও জুয়েল সেখানে ‘সারেন্ডারের’ স্থানে ভুল ইংরেজি শব্দ ‘স্যালেন্ডার’ ব্যবহার করেন। এতে সিএমএম জাহিদুল কবিরের সন্দেহ হয়। সিএমএম তখন কোন বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন জানতে চাইলে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কথা বলেন। এরপর ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরীর কাছে নিয়ে গেলে তিনি ১২তম জুডিশিয়াল সার্ভিসের পরীক্ষার রোল জানতে চাইলে জুয়েল পকেট থেকে একটি পরীক্ষার প্রবেশপত্র বের করে দেন। যেখানে রোল নম্বর ছিল ৮২০৩। ওই রোল নম্বর যাচাই করে দেখা যায়, ওই রোল নম্বরের পরীক্ষার্থীর অন্য নাম। এবং তাঁর বাড়ি কক্সবাজারে।

পরে জেরার এক পর্যায়ে জুয়েল স্বীকার করেন, তিনি বেসরকারি নর্দার্ন ইউনিভার্সিটি থেকে আইনে স্নাতক করেছেন। কিন্তু বিচারক হওয়ার কোনো পরীক্ষায় পাস করেননি।

Advertisement