Beta

নিউজিল্যান্ডের পর অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের জন্য ভ্রমণ সতর্কতা জারি

১৯ মার্চ ২০১৯, ১৯:৩৯ | আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১৯:৪১

ইউএনবি

অস্ট্রেলিয়ায় বসবাসকারী এবং সেখানে ভ্রমণকারী নিজ দেশের নাগরিকদের জন্য ভ্রমণ সতর্কতা জারি করেছে বাংলাদেশ।

তাদের সব সময় বিশেষ করে জনসমাগম স্থানে সাবধান থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। সেই সঙ্গে গণমাধ্যম ও স্থানীয় উৎস থেকে তথ্য নিয়ে নিরাপত্তার সম্ভাব্য ঝুঁকি সম্পর্কে অবগত থাকতে বলা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশন থেকে প্রয়োজনীয় সেবা পাওয়া যাবে এবং তাদের সঙ্গে যেসব নম্বরে যোগাযোগ করা যাবে সেগুলো হলো- ফোন : +৬১ ৪২৪৪৭২৫৪৪, +৬১ ৪৫০১৭৩০৩৫২০১৯-০৩-১৯।

এর আগে নিউজিল্যান্ডে বসবাসরত বাংলাদেশিদের জন্য ভ্রমণ সতর্কতা জারি করেছিল বাংলাদেশ। নাগরিকদের সম্ভাব্য হামলার লক্ষ্যবস্তু যেমন মসজিদ, রেস্টুরেন্ট, মার্কেট, শপিং মল, সম্মেলন কেন্দ্র, গণপরিবহন কেন্দ্র ইত্যাদির আশপাশে সাবধান থাকতে পরামর্শ দেওয়া হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, নিউজিল্যান্ড সফরকারী বাংলাদেশিদের ভ্রমণ বিমা থাকতে হবে। যাতে প্রয়োজন হলে চিকিৎসার জন্য বিমান পথ ব্যবহার করা যাবে।

অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেন্টন টারান্ট গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে মুসল্লিদের ওপর গুলিবর্ষণ করে ৫০ জনকে হত্যা এবং ৪৮ জনকে আহত করে। হামলায় নিহতদের মধ্যে পাঁচজন এবং আহতদের মধ্যে তিনজন বাংলাদেশি বংশোদ্ভূত রয়েছেন।

Advertisement