Beta

মুক্ত আসরের স্কুলভিত্তিক আয়োজন ‘বাংলাদেশকে জানো’

১৭ মার্চ ২০১৯, ২২:৪১ | আপডেট: ১৭ মার্চ ২০১৯, ২৩:০৮

নিজস্ব প্রতিবেদক
বিজয়ীদের পুরস্কার তুলে দিচ্ছেন বীর মুক্তিযোদ্ধা পদ্মা রহমান, এ জেড এম সাদেকুর রহমান খান ও ভ্রমণকন্যা এলিজা বিনতে এলাহী। ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শততম জন্মদিনে মুক্তিযুদ্ধবিষয়ক সংগঠন ‘মুক্ত আসর’ ঢাকার ধামরাই উপজেলা পরিষদে আজ রোববার সকালে আয়োজন করা হয়  ‘বাংলাদেশকে জানো’ নামে এক শীর্ষক অনুষ্ঠানের।

মুক্ত আসরের সভাপতি আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা এ জেড এম সাদেকুর রহমান খান, পদ্মা রহমান, ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম, শিক্ষক ও ভ্রমণকন্যা এলিজা বিনতে এলাহী, শিক্ষক সংগীতা আচার্য প্রমুখ।

‘বাংলাদেশকে জানো’ অনুষ্ঠানে কুইজভিত্তিক লিখিত পরীক্ষা ও ‘আমার স্বপ্ন’ শিরোনামে রচনা প্রতিযোগিতার সেরা ২১ শিক্ষার্থীর হাতে পুরস্কার হিসেবে দেওয়া হয় বই ও সনদপত্র।

‘বাংলাদেশকে জানো’ কর্মসূচির শুরুতে শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশ সম্পর্কে ৩০ মিনিট কুইজভিত্তিক লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৯ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার হিসেবে  বই ও সনদ তুলে দেওয়া হয়।। আয়োজনে আরো একটি অংশ ছিল ‘আমার স্বপ্ন’ শিরোনামে রচনা প্রতিযোগিতা। সেখানেও সেরা তিন খুদে লেখককে দেওয়া হয় বই। অনুষ্ঠানে কুইজভিত্তিক লিখিত পরীক্ষায় ৩০০ শিক্ষার্থী অংশ নেয়।    

অনুষ্ঠানে শিক্ষার্থীরা নাচ, গান ও কবিতা পরিবেশন করেন। অনুষ্ঠানের উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও মুক্ত আসরের যুগ্ম সাধারণ সম্পাদক কৌশিক চাকমা, মিথিলা সিকদারসহ মুক্তবন্ধুরা।

Advertisement