Beta

দ্বিতীয় ধাপের ২৫ উপজেলায় সেনা মোতায়েনের সিদ্ধান্ত

১৬ মার্চ ২০১৯, ২১:৫৫

নিজস্ব সংবাদদাতা
খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার দুর্গম ভোটকেন্দ্রে আজ শনিবার সেনাবাহিনীর সহায়তায় বিমান বাহিনীর বিশেষ হেলিকপ্টারে করে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়। ছবি : এফএনএস

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবান জেলার ২৫ উপজেলার ভোটের মাঠে সেনাবাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ শনিবার নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এনটিভি অনলাইনকে এই তথ্য জানিয়েছেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, যে কোনো ধরনের সহিংসতা এড়াতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষে এই তিন পার্বত্য জেলার ২৫টি উপজেলায় নির্বাচনী দায়িত্বে সেনাবাহিনীকে রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সচিব বলেন, পাহাড়ে আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে আধিপত্য বিস্তার নানা ধরনের ঝামেলা রয়েছে বলে আমরা জানতে পেরেছি। পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনী সব সময় কাজ করে থাকে। যাতে কোনো পক্ষ নির্বাচনে প্রভাব বিস্তার না করতে পারে সেজন্য আমরা সেনাবাহিনীকে ভোটের দিন দায়িত্ব পালন করার অনুরোধ জানিয়েছিলাম। তাই সেনাবাহিনী এক দিনের জন্য অর্থাৎ ভোটের দিন সেখানে দায়িত্ব পালন করবে।

আগামী ১৮ মার্চ সোমবার দ্বিতীয় ধাপে ১১৫ উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোট ৪৮ জন প্রার্থী নির্বাচিত হচ্ছে বলে জানিয়েছে ইসি। এদের ভেতরে উপজেলা চেয়ারম্যান ২৩ জন, ভাইস চেয়ারম্যান ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ১২ জন।

Advertisement