Beta

গণভবনের গাড়ি না পেয়ে ভাড়া করা গাড়িতে নুর-আখতার

১৬ মার্চ ২০১৯, ১৯:৪৮

মাসুদ রায়হান পলাশ
ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন আজ শনিবার ভাড়া করা উবারে করে গণভবনের সামনে যান। ছবি : পিবিএ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে সাড়া দিয়ে গণভবনে গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নবনির্বাচিত প্রতিনিধিরা। ডাকসু ও হল সংসদের নির্বাচিত ছাত্রলীগ নেতারা বিশ্ববিদ্যালয়ের বাসে করে গেলেও অন্য সংগঠন থেকে নির্বাচিত প্রতিনিধিরা গেছেন ভাড়া করা গাড়িতে।

আজ শনিবার বিকেল সোয়া ৩টার দিকে ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী গণভবনে প্রবেশ করেন। এরপর অন্য সদস্যরা গণভবনে প্রবেশ করেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জড়ো হন ডাকসু ও হল সংসদের নবনির্বাচিত প্রতিনিধিরা। ছাত্রলীগের নেতারা ফটো সেশন করেন এবং আনন্দ-উল্লাস করেন। তাঁরা বিশ্ববিদ্যালয়ের বাসে ওঠেন। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের অফিসারদের জন্য বরাদ্দ করা বাসে ওঠেন ডাকসু নির্বাচনে ছাত্রলীগের বিজয়ীরা। নেতৃত্বে ছিলেন ডাকসুর জিএস ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তাঁর পাশে বসেছিলেন ডাকসুর পরাজিত ভিপিপ্রার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। বিশ্ববিদ্যালয়ের লাল বাসে ওঠেন হল সংসদে নির্বাচিত ছাত্রলীগের নেতারা।

সাংগঠনিক সিদ্ধান্ত থাকায় ছাত্রলীগের নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে বাসে ওঠেননি অন্য প্যানেল বা স্বতন্ত্রভাবে নির্বাচিত প্রতিনিধিরা। সদ্য নির্বাচিত ডাকসুর ভিপিসহ অন্য নির্বাচিত প্রতিনিধিরা গেছেন নিজেদের ভাড়া করা গাড়িতে করে।

ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন আজ শনিবার ভাড়া করা উবারে করে গণভবনের সামনে যান। জ্যাম থাকায় তাঁরা গাড়ি থেকে নেমে হেঁটে হেঁটে গণভবনের গেটের কাছে পৌঁছান। ছবি : পিবিএ

এ কথা নিশ্চিত করেছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

হাসান আল মামুন এনটিভি অনলাইনকে বলেন, গণভবন থেকে ডাকসুর নির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ছাত্রলীগ বাদে অন্য সংগঠনের নেতাদের জন্য আলাদা গাড়ি পাঠানোর কথা ছিল। কিন্তু কোনো কারণে সেই গাড়ি ক্যাম্পাসে নির্দিষ্ট সময়ের ভেতর এসে পৌঁছায়নি অথবা কোনো একটা ঝামেলা হয়েছে। তাই নুরসহ অন্য সব নির্বাচিত প্রতিনিধিরা ভাড়া করা উবারে করে ক্যাম্পাস থেকে গণভবনে গেছেন।

ছাত্রলীগ গেল ক্যাম্পাসের বাসে অথচ অন্যদের জন্য আলাদা ব্যবস্থা কেন-এমন প্রশ্নের জবাবে সংগঠনটির আহ্বায়ক বলেন, ‘আমাদের সাংগঠনিক সিদ্ধান্ত ছিল আমরা ছাত্রলীগ থেকে নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে গণভবনে যাব না। সে কথা জানানো হলে গণভবন থেকে আমাদের জন্য গাড়ি পাঠানোর কথা ছিল। কিন্তু ঠিক সময়ে গাড়ি না আসায় ভাড়া করা গাড়িতে যেতে হয়।’

Advertisement