Beta

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় ২ বাংলাদেশি নিহত : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

১৬ মার্চ ২০১৯, ১৬:৪০

অনলাইন ডেস্ক
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। পুরোনো ছবি : এনটিভি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মজসিদে সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত দুই বাংলাদেশি নিহত হয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ওই হামলায় ১০ বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। আজ শনিবার সংবাদ সংস্থা ইউএনবির প্রতিবেদন থেকে এ কথা জানা যায়।

প্রতিমন্ত্রী বলেন, ‘১০ বাংলাদেশি আক্রান্ত হন। এঁদের মধ্যে দুজন নিহত এবং তিনজন নিখোঁজ। নিখোঁজ তিনজন হলেন- মোজাম্মেল হক, শাওন ও জাকারিয়া।’

বাকি পাঁচজনের মধ্যে লিপি, মোতাসসের, মো. ওমর ফারুক, শাহজাদা আকতার ও শেখ হাসান রুবেল ওই হামলায় আহত হন। এদের মাঝে ‘লিপি আর মোতাসসেরের অবস্থা আশঙ্কাজনক’ বলে জানান শাহরিয়ার আলম। যেকোনো কারণেই হোক প্রতিমন্ত্রী নিহত দুই বাংলাদেশির নাম জানাননি।

নিহতদের পরিবার দেশে মরদেহ ফিরিয়ে আনতে চাইলে সরকার সে ব্যাপারে সব রকমের সহায়তা দেবে বলে জানান শাহরিয়ার।

নিউজিল্যান্ডের অকল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের কনসাল শফিকুর রহমান ভূঁইয়া ইউএনবিকে জানান, পাঁচ বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। তাঁরা হলেন- ড. আবদুস সামাদ, হোসনে আরা, মোজাম্মেল, ওমর ফারুক ও জাকারিয়া।

এর আগে গতকাল কনসাল জানান, মসজিদে হামলার ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন।

সে বক্তব্য প্রত্যাহার করে আজ কনসাল জানান, নিউজিল্যান্ড সরকার এখনো কিছু নিশ্চিত করেনি। আমরা কোনো মরদেহ বা তথ্য পাইনি। ‘সেক্ষেত্রে আমরা কী করে বলতে পারি যে তাঁরা নিহত?’

শফিকুর রহমান আরো জানান, এর আগে সামাদের স্ত্রীর ব্যাপারে তারা ভুল তথ্য পায়। ‘তিনি শুক্রবারের হামলায় নিহত হননি। ভালো আছেন।’, বলেন তিনি।

Advertisement