Beta

গ্রাহকদের হয়রানি না করতে বীমা কোম্পানিগুলোর প্রতি তথ্যমন্ত্রীর আহ্বান

১৫ মার্চ ২০১৯, ২৩:১১

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ শুক্রবার চট্টগ্রাম নগরীর জিমনেশিয়াম চত্বরে দুদিনব্যাপী বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

বীমা নিয়ে সাধারণ মানুষের মন থেকে সংশয় দূর করার পাশাপাশি কোম্পানিগুলোকে গ্রাহকের দাবি মিটানোর ক্ষেত্রে হয়রানি না করার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার চট্টগ্রামে দুদিনব্যাপী বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এই আহ্বান জানান মন্ত্রী।

দুপুরে নগরীর জিমনেশিয়াম চত্বরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। পরে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন তিনি।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আলোচনা করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান ড. সেলিনা আফরোজ।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, সরকার আগামী বাজেটে সামাজিক নিরাপত্তায় প্রায় চৌদ্দ শতাংশ (১৩.৮১ শতাংশ) বরাদ্দ দেওয়ার চেষ্টা করছে। যার ফলে ১২৫টি কর্মসূচির মাধ্যমে ৩০ শতাংশ মানুষ সুফল ভোগ করবে।

সরকারের এই উদ্যোগে বীমা খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে উল্লেখ করে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি ও বীমা গ্রহীতাদের হয়রানি না করার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

Advertisement