Beta

জবি শিক্ষার্থী শাহানা বাঁচাতে চায়

০৬ মার্চ ২০১৯, ১২:২৮

জবি প্রতিবেদক

গুলেন বারি সিন্ড্রোম ভাইরাসে (জিবিএস) আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজবিজ্ঞান বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী শাহানা আক্তার ইমু। বর্তমানে পক্ষাঘাতগ্রস্ত শরীর নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন তিনি।

গত সোমবার রাতে হঠাৎ করেই জ্ঞান হারিয়ে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন শাহানা। পরে ওই অবস্থায় তাঁকে ঢামেকে ভর্তি করা হয়।  ডাক্তার পরীক্ষা করে জানান, জিবিএস ভাইরাসে আক্রান্ত হয়ে শাহানার হাত-পা প্যারালাইজড হয়ে গেছে। এক সপ্তাহের মধ্যে এই ভাইরাস শরীরের আরো সংবেদনশীল প্রত্যঙ্গে প্রবেশ করে শ্বাস-প্রশ্বাস বন্ধ করে দিতে পারে। সে ক্ষেত্রে মৃত্যু অনিবার্য। ফলে তাৎক্ষণিকভাবে ইনজেকশন দেওয়া জরুরি।

এই চিকিৎসাবাবদ প্রায় আট থেকে নয় লাখ টাকা প্রয়োজন। কিন্তু শাহানার পরিবারের পক্ষে এতগুলো টাকা জোগাড় করা সম্ভব নয়। এদিকে সময়ও খুবই অল্প।

এ অবস্থায় পরিবার ও সহপাঠীদের পক্ষ থেকে শাহানার চিকিৎসাবাবদ আর্থিক সাহায্যের জন্য আকুল আবেদন জানানো হচ্ছে। শাহানা সুস্থ হয়ে সবার মাঝে ফিরে আসুক।

যেকোনো হৃদয়বান ব্যক্তি বিকাশ কিংবা রকেট নম্বরের মাধ্যমে শাহানাকে সাহায্য পাঠাতে পারেন। নম্বরগুলো হলো : ০১৭৮১৯৫৪৫৩৭ (বিকাশ), ০১৬৮৬৫৬৪২৮২৬ (রকেট)।

এ ছাড়া যেকোনো প্রয়োজনে কথা বলতে পারেন এই নম্বরে ০১৫২১৫০২১৩৫ (মাসুম বিল্লাহ)।

Advertisement