Beta

চাচা-ভাতিজাকে মদিনায় দাফনের সিদ্ধান্ত

০৫ মার্চ ২০১৯, ১৭:৪১

সৌদি আরবের মদিনায় সড়ক দুর্ঘটনায় নিহত নাজিম উদ্দিন (বাঁয়ে) ও তাঁর চাচা জয়নাল আবেদীন। ছবি : সংগৃহীত

সৌদি আরবে ওমরাহ পালন শেষে মদিনায় যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় চাচা-ভাতিজা নিহত হয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যায় মদিনার জিনের পাহাড় এলাকায় প্রাইভেটকারে ধাক্কায় এ হতাহতের ঘটনা ঘটে। তাঁদের মৃত্যুর খবরে কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা।

নিহত ব্যক্তিরা হলেন নরসিংদী পৌরশহরের চৌয়ালা এলাকার নাজিম উদ্দিন (৬০) ও তাঁর চাচা জয়নাল আবেদীন (৭৫)। নাজিম উদ্দিন সুতার ব্যবসা করতেন।

নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, নাজিম উদ্দিন ও তাঁর চাচা জয়নাল আবেদীন ওমরাহ করতে সৌদি আরবে যান। ওমরাহ পালন শেষে সোমবার সন্ধ্যায় নাজিম উদ্দিন ও জয়নাল আবেদীন পরিবারের সদস্যদের নিয়ে মদিনায় জিয়ারত করতে যাচ্ছিলেন। ওই সময় তাঁরা ওয়াদি আল জিন্নি এলাকায় জিনের পাহাড় দেখতে গাড়ি থেকে নামেন। রাস্তায় অনেক হাজি ও পথচারী দাঁড়িয়ে থাকা অবস্থায় হঠাৎ পেছন দিক থেকে একটি দ্রুতগামী প্রাইভেটকার তাঁদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়।

নিহত জয়নালের বড় ছেলে হানিফ মিয়া বলেন, গত ২২ ফেব্রুয়ারি পরিবারের সাত সদস্যকে নিয়ে ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে যান তাঁর বাবা। ওমরাহ পালন শেষে মদিনায় যাওয়ার সময় দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়।

নাজিম উদ্দিনের মেয়ের জামাই ওবাইদুল ইসলাম বলেন, তাঁদের লাশ দেশে ফিরিয়ে আনা হবে না। পরিবারের পক্ষ থেকে তাঁদের মরদেহ মদিনাতেই দাফনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement