Beta

শান্তি পরিবহনের একচেটিয়া প্রভাব বন্ধের দাবি, ৭২ ঘণ্টার আলটিমেটাম

০৪ মার্চ ২০১৯, ১৯:২৯

শান্তি পরিবহনের একচেটিয়া প্রভাব বিস্তার বন্ধ ও বেকার হয়ে পড়া এক হাজার ২০০ চালক ও শ্রমিকের কর্মসংস্থানের দাবিতে সোমবার সংবাদ সম্মেলন করে খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। ছবি : এনটিভি

শান্তি পরিবহনের একচেটিয়া প্রভাব বিস্তার বন্ধ ও বেকার হয়ে পড়া এক হাজার ২০০ চালক ও শ্রমিককে খাগড়াছড়ি-ফেনী-ঢাকা সড়কে চলাচলরত পরিবহনগুলোতে নিয়োগের দাবি জানিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। আজ সোমবার দুপুরে সংগঠনটির রামগড় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই দাবি জানানো হয়।

দাবি আদায়ে প্রশাসনকে কাল থেকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে লাগাতার ধর্মঘটের হুমকি দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। এ সময় সংগঠনের সহসম্পাদক মো. ইব্রাহিম, কোষাধ্যক্ষ মো. মুকবুল আহমদ, দপ্তর সম্পাদক মৃদুল চক্রবর্তীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, খাগড়াছড়ি শান্তি পরিবহন মালিক গ্রুপের একচেটিয়া প্রভাব বিস্তারের কারণে বিভিন্ন রুটে তাদের ১১০টি গাড়ির মধ্যে বর্তমানে চলাচল করতে পারছে মাত্র ১৫টি গাড়ি। ফলে বহু চালক ও শ্রমিক বেকার হয়ে গেছে। বেকার হয়ে পড়া চালক ও শ্রমিকদের অন্য পরিবহনে চাকরিতেও বাধা দিচ্ছে শান্তি পরিবহন মালিক গ্রুপ। স্থানীয় প্রশাসনকে বারবার বিষয়টি জানিয়েও কোনো প্রতিকার না পাওয়ায় আন্দোলনে যেতে বাধ্য হচ্ছে তারা।

সংবাদ সম্মেলনে বেকার হয়ে পড়া শ্রমিক-কর্মচারীদের মানবেতর জীবনযাপনের চিত্র তুলে ধরা হয়।

Advertisement