Beta

মওলানা ভাসানীর আদর্শ সংরক্ষণে পাঁচবিবিতে এতিম শিক্ষাকেন্দ্র ও মুসাফিরখানা

০২ মার্চ ২০১৯, ২২:৫৯

শনিবার জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বীর নগর গ্রামে ‘মওলানা ভাসানী এতিম শিক্ষা কেন্দ্র ও আলেমা ভাসানী মুসাফির খানা’র উদ্বোধন করা হয়। ছবি : এনটিভি

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বীর নগর গ্রামে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর স্মৃতি ও আদর্শ সংরক্ষণে ‘মওলানা ভাসানী এতিম শিক্ষা কেন্দ্র ও আলেমা ভাসানী মুসাফির খানা’ চালু হয়েছে।

এ উপলক্ষে শনিবার দুপুরে মওলানা ভাসানীর স্মৃতি বিজড়িত বীর নগর গ্রামে মওলানা ভাসানীর স্বপ্ন বাস্তবায়ন পরিষদের উদ্যোগে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত থেকে ‘মওলানা ভাসানী এতিম শিক্ষা কেন্দ্র ও আলেমা ভাসানী মুসাফির খানা’র আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন ভাসানীর জ্যেষ্ঠ মেয়ে রেজিয়া খাতুন ভাসানী। এ সময় তিনি সেখানে বিভিন্ন জাতের ফলের গাছ লাগান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে ছিলেন ‘মাওলানা ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ভাসানীর দীর্ঘদিনের রাজনৈতিক সহচর ও অধুনালুপ্ত সাপ্তাহিক ‘হক কথা’ পত্রিকার সম্পাদক সৈয়দ ইরফানুল বারি।

মওলানা ভাসানীর স্বপ্ন বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মনোয়ার চৌধুরী মেরিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন ভাসানী অনুসারী শ্রমিকনেতা জাহাঙ্গীর আলম চৌধুরী, জয়পুরহাট জেলা ভাসানী স্মৃতি পরিষদের সভাপতি সাংবাদিক আবু বকর সিদ্দিক প্রমুখ।

এ দুটি প্রতিষ্ঠানে সব ধর্মের মানুষকে বিনামূল্যে সেবা দেওয়া হবে। আর এ ব্যাপারে কারো কাছ থেকে কোনো প্রকার চাঁদা বা অনুদান নেওয়া হবে না বলে ঘোষণা দেন বক্তারা।

Advertisement