Beta

এসএসসির ভুয়া প্রশ্ন ফাঁসের অভিযোগে কিশোর আটক

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৩

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও বিক্রির অভিযোগে আটক হওয়া কিশোর। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও বিক্রির অভিযোগে এক কিশোরকে (১৭) আটক করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গতকাল শুক্রবার রাত সোয়া ১১টার দিকে উপজেলার মাধবদী এলাকা থেকে ওই কিশোরকে আটক করা হয়। সে ছয়সূতি ইউনিয়নের মাধবদী গ্রামের বাসিন্দা ও ছয়সূতি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই কিশোর প্রশ্নপত্র সংগ্রহ ও বিক্রির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে দাবি করছে র‍্যাব।

আজ শনিবার দুপুরে ‌র‍্যাব– ১৪ এর ভৈরব ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বলেন, ‘গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে সিনিয়র এডি চন্দন দেবনাথের নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল ওই কিশোরকে তার বাড়ি থেকে আটক করে।’

অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ আরো বলেন, ‘এর আগে র‌্যাব জানতে পারে, ওই কিশোর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের ম্যাসেঞ্জারের মাধ্যমে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ এবং তা বিক্রির প্রলোভন দেখিয়ে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা নজরদারিতে সেটি প্রমাণিত হলে ওই কিশোরকে আটক করা হয়।’

র‍্যাবের পক্ষ থেকে দাবি করা হয়, ‘ওই কিশোরকে আটকের সময় তার কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও ডায়েরি উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা ডায়েরিতে বেশ কিছু ফেক ফেসবুক আইডির নাম ও পাসওয়ার্ড পাওয়া যায়। যেগুলো ব্যবহার করে সে ভুয়া প্রশ্নপত্র শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিত বলে জানায় র‌্যাব।

Advertisement