Beta

জানালেন আইনমন্ত্রী

বঙ্গবন্ধু হত্যার পেছনে যারা ছিল, তাদেরও বের করা হবে

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১১

নিজস্ব প্রতিবেদক
আজ শনিবার সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : এনটিভি

আইন বিচার ও সংসদবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার নেপথ্যে যারা ছিল তাদের খুঁজে বের করতে শিগগিরই কমিশন গঠন করা হবে।’

আজ শনিবার সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারীদের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এবং বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী। মন্ত্রী ও প্রতিমন্ত্রী হওয়ার আগে এরা চারজনই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

আইনমন্ত্রী আরো বলেন, যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন, তারাই বঙ্গবন্ধুর পাশে থেকে ষড়যন্ত্র করেছিল। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, উন্নয়নে বাধা দিলে আন্দোলনের মাধ্যমে প্রতিহত করা হবে।

জাতীয় নির্বাচনের বিরুদ্ধে যারা গণশুনানি করছেন সেখানে কেউ আসেননি উল্লেখ করে আইনমন্ত্রী বলেন,  নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে এই শুনানিতে কারোরই আগ্রহ নেই। গণশুনানিতে জনগণের অংশ না নেওয়াই প্রমাণ করে ঐক্যফ্রন্টের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। ভোট সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে।

গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন অনেক সমৃদ্ধ। উন্নয়ন ও অগ্রগতির জন্যই মানুষ বিপুল ভোটে আমাদের ভোট দিয়ে বিজয়ী করেছে। ভোটারদের আস্থা ও বিশ্বাসের মর্যাদা দিয়ে আমরা কাঙ্ক্ষিত উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

Advertisement