কিশোরগঞ্জে হত্যার দায়ে দুই ভাইয়ের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!

কিশোরগঞ্জে আবদুল খালেক সরকার হত্যা মামলায় দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত।

গতকাল মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আবদুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ছয় আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামি হচ্ছে সদর উপজেলার লতিবাবাদ এলাকার আক্কাছ মিয়া ও তারা মিয়া। এ ছাড়া খালাসপ্রাপ্তরা হচ্ছেন একই এলাকার মঞ্জিল মিয়া, মো. ইয়াছিন, আঙ্গুর মিয়া, খায়রুল ইসলাম, হোসনা আক্তার ও শাহানা আক্তার।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন শাহ আজিজুল হক এবং আসামিপক্ষে ছিলেন জামাল উদ্দিন ও এ বি এম লুৎফর রাশিদ রানা। তাঁরা সাজার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, সদর উপজেলার লতিবাবাদ এলাকার বাসিন্দা বিএডিসির কর্মচারী আবদুল খালেক সরকারের সঙ্গে আসামিদের জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিল। এর জের ধরে ২০১২ সালের ৩০ জুন দুপুরের দিকে আবদুল খালেকের ছেলে আসাদুর রহমানের সঙ্গে আক্কাছ মিয়ার বাদানুবাদ হয়। একপর্যায়ে আসাদুলের বাবা আবদুল খালেক এগিয়ে আসেন।

এ সময় আক্কাছ ও তাঁর লোকজন লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও শাবল দিয়ে আঘাত করে আবদুল খালেককে গুরুতর জখম করেন। পরে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন সন্ধ্যায় আবদুল খালেক মারা যান।

এ ঘটনায় পরদিন আবদুল খালেকের ছেলে সাইদুর রহমান বাদী হয়ে আটজনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি পুলিশ আট আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।