জাহালম ও বাদলের ক্ষতিপূরণ আদায়ে সাহায্য করবে মানবাধিকার কমিশন

Looks like you've blocked notifications!
মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় মানবাধিকার কমিশন কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। ছবি : এনটিভি

ভারতের আদালতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ভুল আসামি বাদল ফরাজি ও অর্থ আত্মসাতের মামলায় ভুল আসামি হিসেবে তিন বছর জেল খাটা জাহালমের ক্ষতিপূরণের ব্যাপারে জাতীয় মানবাধিকার কমিশন সহায়তা করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ান বাজারের মানবাধিকার কমিশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে চেয়ারম্যান এ কথা বলেন।

কাজী রিয়াজুল হক বলেন, ভারত সরকারের সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা করব, আমাদের সরকারের সঙ্গেও যোগাযোগ করা হবে। কীভাবে আমাদের সরকারের মাধ্যমে আমরা বাদল ফরাজিকে রিলিফটা দিতে পারি।

অর্থ আত্মসাতের মামলায় ভুল আসামি হিসেবে তিন বছর জেল খাটা জাহালম প্রসঙ্গে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, জাহালমকে বিনা অপরাধে বা অন্য কারো ভুলের জন্য জেল খাটতে হয়েছে। অপরাধ তো কেউ একজন করেছেই। বাংলাদেশ ব্যাংকের অডিটে তো বের হয়ে আসছে সাড়ে ১৮ কোটি টাকা তো ঠিকই ব্যাংক থেকে জালিয়াতি করে নিয়েছে। এ জন্য জাহালমকে ক্ষতিপূরণ দিতে হবে রাষ্ট্রের। জাহালম যাতে এই ক্ষতিপূরণ পায় সেজন্য আমরা আইনি লড়াই চালিয়ে যাব।

কাজী রিয়াজুল হক আরো বলেন, নারায়ণগঞ্জে বর্বর নির্যাতনের শিকার তিন নারীর পাশে দাঁড়িয়েছে মানবাধিকার কমিশন। নির্যাতনের ঘটনা গণমাধ্যমে প্রকাশের পর বিষয়টি কমিশনের নজরে আসার পর তাৎক্ষণিক এক তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানানো হয় এ সংবাদ সম্মেলনে।